৫ লক্ষ ইয়াবা ও ফিশিং ট্রলারসহ ৮ মাঝিমাল্লা আটক

কক্সবাজার প্রতিনিধি:

দীর্ঘদিনের নিবির পর্যবেক্ষন ও গোয়েন্দা অনুসন্ধানের ভিক্তিতে র‌্যাব-৭ মিয়ানমার ও এদেশীয় চোরাচালানীদের বেশ কয়েকটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র মাছের ব্যবসার আড়ালে ইয়াবার চালান মিয়ানমার হতে বাংলাদেশে নিয়ে আসে।

সাম্প্রতিক সময়ে র‌্যাব-৭ চট্টগ্রাম সমুদ্রে টহল জোরদার করে টেকনাফ থেকে চট্টগ্রাম রুটে অভিযান চালিয়ে ইয়াবার বেশ কয়েকটি বড় বড় চালান আটক করে।

এরই প্রেক্ষিতে র‌্যাব-৭ গোপন সংবাদ এর ভিত্তিতে একটি মাদক সিন্ডিকেট ফিশিং ট্রলারের অন্তরালে বিপুল পরিমান ইয়াবা নিয়ে মিয়ানমার হতে কক্সবাজারের দিকে যাত্রা করেছে।

ওই তথ্যর ভিত্তিতে ৫ জানুয়ারি পৌনে ৭টার সময় লে. কর্ণেল মিফতাহ উদ্দিন আহম্মদ, অধিনায়ক র‌্যাব-৭এর নেতৃত্বে একটি চৌকশ অভিযানিকদল কক্সবাজারের সন্নিকটে গভীর সমুদ্রে একটি মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে আটক করে।

পরবর্তীতে আটককৃত ট্রলারটি তল্লাশী করে ট্রলারের মাছ রাখার প্রকোষ্ঠের ভিতর সুকৌশলে লুকানো ৫ লক্ষ পিস ইয়াবাসহ ৮জন আসামিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে তারা মিয়ানমার হতে ৫ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজারের উদ্দেশ্য যাত্রা করে।

গ্রেফতার কৃত আসামিরা হলো, মো. কালু মাঝী (৪৫) পিতা মৃত নূর মোহাম্মদ, সাং-সরেঙ্গ। খুলুশকুর এর মৃত আব্দুল জলিল এর পুত্র মো. রফিক (৫২), মো. রফিক (৪৫) পিতা মৃত ছালে আহমদ সাং-গহিরা পোস্ট-গদ্দ বাজার, মো, হাসান (৩০) পিতা মৃত খবির আহমেদ সাং-দক্ষিণ সরেঙ্গা পোস্ট-সুন্নপারা, হাসমত আলী (৩৫) পিতা মজ্জল আহম্মদ সাং-গহিরা, নুরুল আলম(৩৭) পিতা মৃত সোলেমান সাং-গহিরা পোস্ট-দোবাসীর হাট, মো. নাসির (৪৫) পিতা মৃত ইউসুফ আলী সাং-গদ্দ গহিরা, মজিবুল ইসলাম (৪০) পিতা মৃত আব্দল মান্নান সাং-গহিরা সর্ব থানা-আনোয়ারা, জেলা-চট্টগ্রাম।

গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা মিয়ানমার হতে ইয়াবা নিয়ে কক্সবাজার আসে এবং আরো জানা যায় যে, আটককৃত ইয়াবার মালিক চট্টগ্রামের পটিয়া থানার মুরালী গ্রামের  মো. ইউসুফ (৪৫)। ইতিপূর্বে তারা বেশ কয়েকটি চালান খালাস করেছে। পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ২০ কোটি টাকা। গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট সংক্রান্ত পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 2 =

আরও পড়ুন