parbattanews

৮টি সাংস্কৃতিক সংগঠনকে মিউজিক্যাল সামগ্রী বিতরণ করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড

রাঙামাটি জেলাকে সাংস্কৃতিক ক্ষেত্রকে এগিয়ে নিতে বরাবরের মতোই ভূমিকা রেখে চলেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এরই ধারাবাহিতায় জেলার ৮টি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনকে ১৫ লাখ টাকার মূল্যে বিভিন্ন মিউজিক্যাল সামগ্রী বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

রবিবার (২৩ অক্টোবর) সকালে বোর্ডের কর্ণফুলি সম্মেল কক্ষে বিভিন্ন সংগঠনের প্রধানদের হাতে এসব সামগ্রী তুলে দেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, মানুষের সুস্থ মস্তিষ্কের জন্য খেলাধুলার পাশাপাশি সাংস্কৃতিকের মনোনিবেশ হওয়া অত্যন্ত জরুরি। ভালো গানের সুর মানুষের হৃদয়কে কোমল করে তুলে। মানুষের চিন্তা চেতনাকে আরো উজ্জীবিত করে।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন পার্বত্য এলাকায় পিছিয়ে পড়া বিভিন্ন সেক্টরগুলোর উন্নয়ন ঘটানো। পার্বত্য এলাকার মানুষের প্রতি আলাদা একটা টান রয়েছে প্রধামন্ত্রীর। যার কারণে তিনি চান এখানকার মানুষদের জীবনমান যাতে আরো উন্নত হয়।

তিনি আরও বলেন, পার্বত্য এলাকা এখন পিছিয়ে পড়া অঞ্চল নয়। এখানে আগের তুলনায় অনেক বেশি উন্নয়ন ঘটেছে। কিছুদিন আগে ফুটবলে জাতীয় দলের মেয়েরা সাফে চ্যাম্পিয়ন হয়ে দেশের যে গৌরব এনে দিয়েছে তাদের মধ্যে পাঁচজনই আমাদের এই পার্বত্য এলাকার কৃতি সন্তান। তাদের সাথে একজন কোচ আছেন তিনিও এই এলাকার মেয়ে। সুতরাং কোনোভাবেই পার্বত্য অঞ্চলকে পিছিয়ে পড়া অঞ্চল বলার সুযোগ নেই। সবই সম্ভব হয়েছে আমাদের প্রধানমন্ত্রীর দৃঢ় প্রচেষ্টায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সদস্য-প্রশাসন ইফতেখার আহমেদ, সদস্য-বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর রশীদ, উপ-পরিচালক মংছেনলাইন রাখাইন ও বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমাসহ অন্যান্যরা।

Exit mobile version