অগ্নিকাণ্ডে ৭০ বসতঘর ছাই: সেনাবাহিনী ও প্রশাসনের সহায়তা

fec-image

বান্দরবানের রোয়াংছড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৭০টি বসতবাড়ি। সোমবার (১৭ মে) গভীর রাতে জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে পুরো গ্রামের বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেলেও হতাহতের কোন ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সোমবার রাত দেড় টার দিকে তালুকদার পাড়ার মধ্যবর্তী থোয়াইহ্লাপ্রু মারমার বসতবাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়ে চারপাশে ছড়িয়ে পড়ে। এতে মুহুর্তের মধ্যে ৭০টি বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে যায়। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস, সেনাবাহিনীসহ স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে কাজ করে। অগ্নিকাণ্ডের পর ক্ষতিগ্রস্ত পরিবারগুলো পার্শ্ববর্তী একটি বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে। অনেকে খোলা আকাশের নিচে দিনাতিপাত করছে।

এদিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বান্দরবান সেনা রিজিয়নের জোন সদর দপ্তর, জেলা প্রশাসন ও জেলা পরিষদের পক্ষ থেকে সহায়তা দেওয়া হয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে ৭০ পরিবারের মাঝে ৩৩০জনের খিচুড়ি ও দুপুরের খাবার, প্রত্যেক পরিবারকে ৫ হাজার টাকা করে ৩ লাখ ৫০ হাজার টাকা, চাল, ডাল, তেল, পিয়াজ দেওয়া হয়েছে।

এছাড়াও বান্দরবান জেলা প্রশাসন ও জেলা পরিষদের পক্ষ থেকে প্রতি পরিবারকে ৩ হাজার টাকা, ৩ কেজি করে চাল, দুই বান্ডেল ঢেউটিন বরাদ্দ দেওয়া হয়েছে। অন্যদিকে প্রথাগত সামাজিক প্রতিষ্ঠান হেডম্যান-কারবারী পরিষদের পক্ষ থেকেও ক্ষতিগ্রস্ত পরিবারদের আর্থিক সহযোগিতা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন