parbattanews

‘অফিসে দালালের জায়গা নেই, ২০ দিনের মধ্যে বাড়িতে পৌঁছাবে ড্রাইভিং লাইসেন্স’

বিআরটিএ অফিসে এখন থেকে কোনো দালালের জায়গা নেই। আবেদনের ২০ দিনের মধ্যে ড্রাইভিং লাইসেন্সসহ মিলবে অন্যান্য সুযোগ।

শনিবার (১৩ মে) দুপুরে মেহেরপুর মুজিবনগর স্মৃতিসৌধে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ.বি.এম. আমিন উল্লাহ নুরী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেছেন।

তিনি বলেন, ড্রাইভিং লাইসেন্সসহ অন্যান্য সুবিধার জন্য আবেদন করার পরই বাড়িতেই পৌঁছে যাবে লাইসেন্স। এক একটি মুঠোফোন, কম্পিউটার, ল্যাপটপ ও ফোন-ফ্যাক্সের দোকান বিআরটিএ অফিস। অনলাইনে আবেদন করার পরই মুঠোফোনে খুদেবার্তার মাধ্যমে জানানো হবে পরীক্ষার সময়, পরে আবারও খুদেবার্তার মাধ্যমে জানানো হবে লাইসেন্স প্রদানের সময়। অফিসের কোনো কর্মকর্তা-কর্মচারী অনিয়ম দুর্নীতির সঙ্গে যুক্ত থাকলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

৫-৭ বছর ধরে বিআরটিএ অফিস ঘুরেও যারা লাইসেন্স পাননি তাঁদের ব্যাপারে সচিব বলেন, অনেক আবেদন হারিয়ে গেছে, আবার আবেদনে ভুল রয়েছে। তাঁদের লাইসেন্স পেতে এখনো অপেক্ষা করতে হবে। আর দ্রুত পেতে হলে আবার নতুন করে আবেদন করার পরামর্শ দেন তিনি। পরে তিনি মুজিবনগরের মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন—সড়ক জোন খুলনার অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসলাম আলী, সড়ক সার্কেল কুষ্টিয়ার তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, মেহেরপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মঞ্জুরুল করিম, উপবিভাগীয় প্রকৌশলী মিজানুর রহমান, উপসহকারী প্রকৌশলী শাহীন মিয়াসহ সড়ক বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Exit mobile version