অবরোধ বহাল রাখলো পিসিপি: জেলা প্রশাসনের চিঠির জবাব

Untitled-2
 
পার্বত্যনিউজ রিপোর্ট :
খাগড়াছড়ি জেলা প্রশাসনের চিঠির জবাব দিয়ে তাদেও পূর্ব ঘোষিত অবরোধসহ সকল কর্মসুচী বহাল রেখেছে ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ-পিসিপি। গতকাল শনিবার ১৩টি শর্তে পিসিপি’র কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনের অনুমতি দিয়ে জেলা প্রশাসন যে চিঠি দিয়েছে তার জবাব দিয়েছে চুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ-পিসিপি।
 
গতকাল জেলা প্রশাসনের কাছে পিসিপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিমন চাকমা স্বাক্ষরিত প্রেরিত চিঠির জবাবে বলা হয়, “অনুমতি প্রদানের পত্রটি ৮ নভেম্বর ২০১৩ বিকাল সাড়ে তিনটায় আমাদের নিকট হস্তগত হয়েছে। চিঠিতে উল্লেখ করা হয় জেলা প্রশাসকের সাথে স্বাক্ষাত এবং পুলিশ সুপারের সাথে মোবাইল ফোনে আলাপের মাধ্যমে পিসিপি কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন আয়োজনে নিষেধাজ্ঞা আরোপিত হওয়ার বিষয়টি অবহিত হয়ে ৭ নভেম্বর ২০১৩বিকেলে আমাদের প্রতিনিধি সম্মেলন স্থগিত করা হয় এবং সম্মেলনে অংশগ্রহণকারীদের সেই বিষয়টি অবহিত করে না আসতে নির্দেশ দেয়া হয়। সম্মেলন সংক্রান্ত অন্যান্য প্রস্তুতিও পিসিপি স্থগিত করেছে। পিসিপি পক্ষ থেকে দু:খ প্রকাশ করে অনুমতি পাওয়ার পর স্বল্প সময়ের মধ্যে পিসিপির কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন আয়োজন সম্ভব নয় উল্লেখ করে বলা হয়, পিসিপি গণতান্ত্রিক রীতিনীতি মেনে নিয়ে সভা সমাবেশ আয়োজন করে থাকে। এমনকি অনুমতি পত্রের শর্তসমূহ পিসিপি তার সাংগঠনিক দায়িত্ববোধ থেকে তা পালন করে থাকে। পিসিপি গণতান্ত্রিক আইনশৃংখলার প্রতি বরাবরই শ্রদ্ধাশীল দাবী করে ভবিষ্যতে পিসিপি’র কর্মসূচী বাস্তবায়নে প্রশাসনের আইনানুগ সহায়তা পাওয়া যাবে বলে প্রত্যাশা করা হয়।
 
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাগড়াছড়ি আগমনে নিরাপত্তার জেলা প্রশাসন ৯-১০ নভেম্বর পিসিপি’র কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন আয়োজনে অলিখিত নিষেধাজ্ঞা জারি করে। পরে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: মাসুদ করিম ১৩ শর্তে পিসিপিকে তাদের প্রতিনিধি সম্মেলন করার অনুমতি দিলেও তারা প্রতিনিধি সম্মেলন না করে তাদের রবিবারের বিক্ষোভ কর্মসুচী ও প্রধানমন্ত্রীর আগমনের দিন ১১ নভেম্বর সোমবার অবরোধ কর্মসুচী বহাল রাখে। আজ রোববার সংবাদ মাধ্যমে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ-পিসিপির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিনয়ন চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে একথা জানানো হয়।
 
 
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন