অবশেষে লক্ষ্মীছড়ি হাইস্কুলের এডহক কমিটির সভাপতি ইউএনও: সেই প্রধান শিক্ষক আবারো সদস্য সচিব

fec-image

Followup-Logo2
মোবারক হোসেন:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলার মডেল হাইস্কুলের অবশেষে এডহক কমিটির সভাপতি মনোনিত করা হয়েছে উপজেলা নির্বাহী অফিসারকে। পূর্বের কমিটির বাকি সদস্যদেরকে বহাল রাখা হয়েছে। প্রায় দেড়মাস ধরে বিদ্যালয়ে অনুপস্থিত প্রধান শিক্ষককে রাখা হয়েছে সদস্য সচিব।

এছাড়াও বিধি সম্মতভাবে পদত্যাগ পত্র গৃহীত না হওয়ায় বিতর্কীত কমিটির অভিভাবক সদস্য মংক্যচিং চৌধুরী ও শিক্ষক প্রতিনিধি আব্দুর রহীম মিয়াজী বহাল রয়েছেন।

গত ৯ জুন চট্টগ্রাম শিক্ষা বোর্ড পরিদর্শক স্বাক্ষরিত এক পত্রে এ খবর জানা যায়।

এছাড়াও বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনীত সকল অভিযোগের তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে আরো একটি পত্র দেয়া হয়েছে। নয় পৃষ্টা সংযুক্ত এই পত্র ইতিমধ্যে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের হাতে পৌঁছেছে।

বিলম্বে হলেও শিক্ষা বোর্ডের এ সিদ্ধান্তে অভিভাবকদের মাঝে কিছুটা শস্তি ফিরে আসলেও জটিলতা রয়েই গেছে বলে মনে বরেন অনেকে। টানা প্রধান শিক্ষকের অনুপস্থিতি সঙ্কটের মূল কারণ। সে ক্ষেত্রে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকে সদস্য সচিব রাখা হলে জটিলতা নিরসন সহজতর হতো বলে মনে করেন ভুক্তভোগীরা।

এদিকে এপ্রিল ও মে ২মাসের বেতন-ভাতা উত্তোলন করতে পারছেন না বিদ্যালয়ের ১৮জন শিক্ষক/কর্মচারি। এমন অবস্থায় জুন মাস বিদায়ী অর্থ বছরকে সামনে রেখে সরকারি অর্থ ফেরৎ যাওয়ার আশঙ্কায় ভুগছে অসহায় শিক্ষক ও কর্মচারীরা।

জানা যায়, গত ৫ মে লক্ষ্মীছড়ি হাইস্কুলের এডহক কমিটি বাতিল, প্রধান শিক্ষকের অপসারণসহ সকল অনিময় দুর্নীতির তদন্তের দাবিতে অভিভাবকরা প্রতিবাদ সমাবেশে করে প্রধান শিক্ষকের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। সেই থেকে এখনো পর্যন্ত প্রধান শিক্ষকের কার্যালয়ে তালা ঝুলছে। কমিটির সদস্য সচিব বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক ঘটনার একদিন আগেই বিদ্যালয় ছাড়েন সেই থেকে এখনো পর্যন্ত অনুপস্থিত রয়েছেন। ভারপ্রাপ্ত সহকারি প্রধান শিক্ষক মো: জাহেদুল আলম সরদার বিদ্যালয়ের যাবতীয় কাজ করে যাচ্ছেন বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন