অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতির অনুদান বিতরণ সম্পন্ন

গত ১২ সেপ্টেম্বর বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতির বান্দরবান জেলা শাখার বার্ষিক সমাবেশ ও অনুদান বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। জেলার পুরাতন কোর্ট বিল্ডিং ভবনে সমিতির নিজস্ব অফিসে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুদান বিতরণ করেন জেলা প্রশাসক ও সমিতির মূখ্য উপদেষ্টা কে এম তারিকুল ইসলাম।

অবসরপ্রাপ্তদের উদ্দেশ্যে তিনি বলেন, কর্মজীবনে আপনারা যে মানবসেবা করেছেন তা স্মরণীয় হয়ে থাকবে। ভবিষ্যতে এ কাজে আত্মনিয়োগ করলে দেশ, জাতি ও সমাজ উপকৃত হবে। তিনি অবসরপ্রাপ্তদের চিত্তবিনোদ সহ সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। এ বছরের জন্য ৯ জন সদস্যের মধ্যে অনুদান বিতরণ করা হয়।
সমাবেশে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা এম এ কুদ্দুছ, সমিতির সাধারণ সম্পাদক মোঃ বাদশা মিঞা মাষ্টার, সমিতির সদস্য ইউকে চিং বীর বিক্রম প্রমূখ।

উল্লেখ্য যে, বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতি একটি সেবাধর্মী সমাজ কল্যাণ মূলক প্রতিষ্ঠান। এ সমিতির বিভিন্ন কল্যাণমূখী কাজের মাধ্যমে অবসরপ্রাপ্তদের সামাজিক, অর্থনৈতিক, শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য ও বিনোদনমূলক প্রয়োজন মেটানোর উদ্দেশ্যে নিয়োজিত। ঢাকাস্থ কেন্দ্রীয় সমিতি দেশের সকল জেলায় অবস্থিত শাখা সমিতি সমূহের মাধ্যমে এ সমিতি অর্ধশতাব্দীর অধিক কাল দেশের অবসরপ্রাপ্তদের ও তাদের পরিবারের সার্বিক সেবা দিয়ে যাচ্ছে।
আরো উল্লেখ্য, ১৯৯৬ সন হতে বান্দরবান পার্বত্য জেলায় ২৭১ জন অবসরপ্রাপ্তদের এককালীন অনুদান, সুদমুক্ত ঋণ ও তাদের সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান ও ৩ শতাধিক সদস্য-সদস্যাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে প্রশংসিত হয়েছে।

বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন