অবৈধভাবে বালু উত্তোলনকারী কর্তৃক চেয়ারম্যানকে হুমকির অভিযোগ

fec-image

রামুর চাকমারকুলে উপজেলা প্রশাসনের অভিযানের পর অবৈধভাবে বালু উত্তোলনকারী নাছির উদ্দিন কর্তৃক চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদারকে প্রকাশ্যে হেনস্থা ও হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রামু থানায় লিখিত অভিযোগ দিয়েছেন চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার।

ইউপি চেয়ারম্যান নুরুল ইসলামের দেয়া তথ্য ও থানায় দেয়া লিখিত অভিযোগে জানা গেছে- গত সোমবার (৬ জুন) রামু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা ও রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল হোসাইনের নেতৃত্বে চাকমারকুল ইউনিয়নে বাঁকখালী নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান চালানো হয়। অভিযানে বাঁকখালী নদীর পাশের একটি বাড়ি থেকে অবৈধ ড্রেজার মেশিন, নল ও বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

পরে ওই স্থানে বাঁকখালী নদীর তীরে অবৈধভাবে উত্তোলন করা বালু জব্দ করে চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদারের জিম্মায় এবং পরবর্তীতে এসব বালি নিলাম প্রদানের ঘোষণা দেন সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা। প্রশাসনের নির্দেশে চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার এসব বালির তত্ত্বাবধানে কাজ শুরু করেন। কিন্তু অভিযানের সোমবার (৬ জুন) বিকাল ৪টায় বালি জিম্মায় রাখার আক্রোসে স্থানীয় আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন পশ্চিম চাকমারকুল রাস্তার মাথা স্টেশনে চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদারকে প্রকাশ্যে হেনস্থা করেন।

এ সময় নাছির উদ্দিন জনসমক্ষে চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদারকে গালি-গালাজ শুরু করে এবং তাকে মারধর, খুন করার হুমকি দেয়। এসময় জিম্মায় দেয়া বালু লুট করে নেয়ারও হুমকি দেন নাছির উদ্দিন।

চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার জানান- নাছির উদ্দিন সরকারি দলের নেতা পরিচয় দিয়ে এলাকায় নানা অপকর্ম সংগঠিত করে যাচ্ছে। নাছির উদ্দিন বসত বাড়ি ডাকাতি মামলার আসামি। তার বিরুদ্ধে আরও অনেক অপকর্মের অভিযোগ রয়েছে। দীর্ঘদিন তিনি দলীয় পদবি ব্যবহার এবং সন্ত্রাসী বাহিনী দিয়ে জোরপূর্বক বাঁকখালী নদীর বালি উত্তোলন করে আসছিলো।

উল্লেখ্য, গত ৬ জুন কক্সবাজারের রামু উপজেলার চাকমারকুল ইউনিয়নের একটি অবৈধ বালুমহালে অভিযান চালান রামু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা। এসময় অবৈধ ড্রেজার মেশিন, নল ও বিভিন্ন সরঞ্জাম জব্দ এবং অবৈধভাবে উত্তোলন করা বালি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদারের জিম্মায় দেয়া হয়।

অভিযানে চাকমারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার ও রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল হোসাইন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বালু উত্তোলন, রামু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন