parbattanews

অবৈধ অস্ত্র উদ্ধারে পার্বত্য চট্টগ্রামে যৌথবাহিনীর অভিযান জোরদারের নির্দেশ

Cavinetনিজস্ব প্রতিবেদক:
মন্ত্রিসভার বৈঠকে পার্বত্য চট্রগ্রামে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি অবৈধ অস্ত্র উদ্ধারে ওই এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান জোরদার করার নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (০২ মার্চ) সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে একাধিক মন্ত্রীর সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।সভায় বেশি কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত হয়।

চট্টগ্রাম থেকে গত দুই সপ্তাহে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জব্দকৃত বিষ্ফোরক দ্রব্যের কারণে ওই এলাকায় সতর্কতার বিষয়টি মন্ত্রিসভার আলোচনায় ওঠে আসলে এ নির্দেশনা দেয়া হয়।

সূত্র জানায়, বৈঠকে মন্ত্রিসভার সদস্যদের কেউ কেউ বলেছেন, সারা দেশে নাশকতা চালাতে পাহাড়ি এলাকা দিয়ে অস্ত্র, বোমা, বিস্ফোরকসহ বিভিন্ন ধরনের জিনিস আনার আরও চেষ্টা হতে পারে। পাহাড়ি এলাকায় জঙ্গিরা সংগঠিত হয়ে নাশকতার পরিকল্পনা করতে পারে। এ ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও সতর্ক থাকতে নির্দেশ দেয়া হয়।

সূত্র আরো জানায়, পার্বত্য চট্রগ্রামে সম্প্রতি সন্ত্রাসী কর্মকাণ্ড বেড়ে যাওয়াই পাহাড়ি এলাকাসহ বৃহত্তর চট্রগ্রাম এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান আরও জোরদার করা ও ওইসব এলাকায় ব্যাপক অভিযান চালানোর সিদ্ধান্ত হয়। এবং এগুলো কী কারণে হচ্ছে তাও আইনশৃঙ্খলা বাহিনীকে খতিয়ে দেখে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রামের হালিশহরের একটি বাসা থেকে ৭৬টি বোমা, ১৫০ কেজি বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জামসহ ৪জঙ্গিকে গ্রেফতার করা হয়। এর আগে হাটহাজারি ও বাঁশখালি থেকেও জঙ্গিদের গ্রেফতার করা হয়।

Exit mobile version