parbattanews

অব্যবস্থাপনা ও পক্ষপাতিত্বের অভিযোগ এনে লক্ষ্মীছড়িতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ৩ টীম ম্যানেজারের বর্জন

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’র তৃতীয় রাউন্ডে লীগ পর্যায় এসে ৩টি দলের টীম ম্যানেজার খেলা বর্জন করার অভিযোগ পাওয়া গেছে। ৬ অক্টোবর মঙ্গলবার বিকেলে খেলা শেষে যতিন্দ্র কার্বারী পাড়া একাদশ, দেওয়ান পাড়া একাদশ ও শিলাছড়ি ইয়ং স্টার ক্লাব একাদশের টীম ম্যানেজার স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে দেয়া এক প্রেসবার্তায় এ খবর জানা যায়।

খেলা পরিচালনা কমিটির নানা অব্যবস্থাপনা ও অনিয়ম তুলে ধরা হয় এই প্রেসবার্তায়। অভিযোগ করা হয় হেরে গিয়েও নানা কৌশল অবলম্বন করে কমিটির পছন্দের টীমকে জেতানোর জন্য নানা অপতৎপরতায় লিপ্ত রয়েছে। শুরুতে স্থানীয় খেলোয়ার ছাড়া বহিরাগত কিংবা হায়ার করা যাবেনা এমন শর্তে খেলা শুরু করা হলেও পরে সেই সিদ্ধান্ত থেকে কমিটি সরে আসে।

এছাড়াও রেফারীর ভুল সিদ্ধান্ত ও পক্ষপাতিত্বের অভিযোগ তোলা হয়। ৫টি টীমের লীগ পর্যায় এসে ৩টীম খেলার বর্জন করার ফলে বাকি রইল সদর একাদশ ও মংহলা পাড়া একাদশের মধ্যে কী সিদ্ধান্ত হয় সে জন্য বুধবার বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অপেক্ষা করতে হবে। এছাড়াও খেলা পরিচালনা কমিটি কি সিন্ধান্ত নিতে যাচ্ছে তাও তাৎক্ষনিক জানা সম্ভব হয়নি।

গত ১৫ সেপ্টেম্বর পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান বাবু কংজরী চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ টুর্ণামেন্ট’র উদ্বোধন ঘোষণা করেন। টুর্নামেন্টে ১৮টি টীম অংশ নিলে নকআউট পদ্ধতিতে ৯টি টীম ঝড়ে যায়। পরে একই কায়দায় আরো ৪টি টীম হেরে গিয়ে মাঠ থেকে বিদায় নেয়। মংহলা পাড়া একাদশ শেষ পর্যন্ত লড়াই থেকে বাদ পড়লেও কৌশলে জায়গা করে নেয় এই দলটি। সেখান থেকে শুরু হয় বিতর্ক।

অনেক টীম ম্যানেজারের অভিযোগ এই টুর্ণামেন্ট আয়োজন একটি ভালো উদ্যোগ হলেও কমিটির নানা অব্যবস্থাপনা ও মুহুর্তে মুহুর্তে সিদ্ধান্ত বাতিল করায় খেলার পরিবেশ নষ্ট হয়েছে বলে অভিযোগ। এই টুর্ণামেন্টে’র পরবর্তি সব খেলা বর্জন করার সিন্ধান্ত নিয়ে উক্ত টীম ম্যানেজাররা বিকেলে একটি লিখিত অভিযোগ করেছেন।

Exit mobile version