parbattanews

অভিষেকেই মার্ক গুইয়ের গোল, জয় বার্সেলোনার

জয়ে ফিরেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। গত সপ্তাহে ড্রয়ের পর রোববার (২২ অক্টোবর) রাতে অ্যাতলেটিক বিলবাওর বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। বার্সেলোনার হয়ে অভিষেক ম্যাচেই গোল করেছেন ১৭ বছর বয়সী স্প্যানিশ তরুণ মার্ক গুইউ।

বদলি খেলোয়াড় হয়ে মাঠে নেমেই এ টিনএজার প্রথম ম্যাচেই গোল করেছেন মার্ক গুইউ। ম্যাচটাকে স্মরণীয় করে রেখেছেন। এ গােলের মাধ্যমে গুই লা লিগার এই শতাব্দিতে বার্সেলোনার হয়ে অভিষেকে সর্বকণিষ্ঠ খেলোয়াড় হিসেবে গোল করার কৃতিত্ব দেখালেন।

ফারমিন লোপেজের পরিবর্তে মাঠে এসেছিলেন তিনি। মাঠে নামার কয়েক সেকেন্ডের মধ্যে দলকে এনে দেন সেই কাঙ্খিত গোল। এ জয়ের ফলে বার্সেলোনা পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠে এসেছে। দশ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট তাদের। ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জিরোনা। গোল পার্থক্যে রিয়াল থেকে পিছিয়ে তারা।

বার্সেলোনার সামনে এখন শীর্ষে ওঠার হাতছানি। আর এ কাজটি করতে তাদেরকে একটা মাত্র ম্যাচে জয় পেতে হবে। আর সে ম্যাচটি আগামী শনিবার। এদিন রিয়াল মাদ্রিদের সঙ্গে তাদের ম্যাচ। লিগের প্রথম এল ক্ল্যাসিকো নিজেদের মাঠে খেলবে বার্সেলোনা।

বদলি টিনএজার মার্ক গুইয়ের গোলে বার্সেলোনা জিতেছে ঠিকই তবে হারলেও অবাক হওয়ার কিছু ছিল না। বরং সেটাই ছিল স্বাভাবিক। প্রথমার্ধে একাধিক সুযোগ পেয়েও অ্যাথলেতিক বিলবাও কাজে লাগাতে পারেনি। তাদের সামনে চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন গোলরক্ষক মার্ক আন্দ্রে স্টেগান।

ম্যাচ শেষে গোলদাতা মার্ক গুই বলেন, গোল করার বিষয়টি আমি বিশ্বাস করতে পারছি না। এটা আমার জন্য অকল্পনীয়। সুযোগ সদ্ব্যবহারের জন্য সারা জীবন কাজ করে এসেছি। অবশেষে সুযোগটি আমার কাছে ধরা দিয়েছে।

Exit mobile version