parbattanews

অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য কর্মসংস্থান সৃষ্টির দরকার   : রাঙ্গামাটি জেলা প্রশাসক

রাঙ্গামাটি প্রতিনিধি:

অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য কর্মসংস্থান সৃষ্টির দরকার। আর কর্মসংস্থানের সৃষ্টি করতে হলে দরকার আমাদের ক্ষুদ্র এবং মাঝারি শিল্পগোষ্ঠী।

শনিবার (২ মার্চ) সকালে জিমনেশিয়ামের সম্মেলন কক্ষে এসএমই পণ্য মেলা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী মো. কামাল উদ্দীন, মানবাধিকার কর্মী নিরূপা দেওয়ান প্রমুখ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, কর্মক্ষম মানুষকে যদি কর্মসংস্থানের সুযোগ করে দিতে পারি তাহলে এই মেলা আয়োজনের স্বার্থকতা। গ্রামের ও শহরের ক্ষুদ্র এবং মাঝারি শিল্প উদ্যোক্তাদের সকলের সামনে তুলে  ধরাই  আমাদের মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, বর্তমান সরকার পার্বত্যাঞ্চলের মানুষের জন্য খুবই আন্তরিক। তিনি চান পাহাড়ের মানুষ উন্নয়নে অংশ হোক। পাহাড়ের মানুষকে যাতে আর পিছিয়ে পড়া জাতিগোষ্ঠীর নামে পরিচিত না হয়, সে জন্য সরকার তাদের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। সরকারের এ প্রয়াস বজায় রাখতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে উন্নয়নে অংশগ্রহণ করতে হবে।

এর আগে পাহাড়ের অর্থনীতির গতি সঞ্চার, পণ্যের প্রচার ও প্রসার আর ক্রেতাদের নতুন নতুন পণ্য সর্ম্পকে পরিচিতি করতে এসএমই ফাউন্ডেশন ও জেলা প্রশাসকের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জিমনেশিয়াম প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দরা মেলায় অংশগ্রহণকারী স্টল গুলো পরিদর্শন করেন।

প্রসঙ্গত, জিমনেশিয়াম প্রাঙ্গণে বিভিন্ন পণ্য সামগ্রী নিয়ে ৫০টি স্টল বসেছে।সপ্তাহব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে আর শুক্রবার (৮ মার্চ) সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই এসএমই পণ্য মেলার শেষ হবে।

Exit mobile version