অসুস্থ মাকে বাঁচাতে পাশে দাঁড়ালেন মানবিকতায় বিশ্বাসী পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

fec-image

বান্দরবান সরকারী কলেজের শিক্ষার্থী মো.আনোয়ারুল ইসলাম মামুন গত ৪মাস ধরে তার মাকে বান্দরবান থেকে চট্টগ্রাম নিয়ে গিয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করাতে চরম অর্থ সংকটে পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে শ্রমিক হিসেবে ১০ বছরের জন্য বিক্রির ঘোষণা দেন। হৃদয়বিদারক এ বিষয়টি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নজরে আসে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র। তাৎক্ষণিক মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র বান্দরবান শহরের বাসভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে মো.আনোয়ারুল ইসলাম মামুন এর মায়ের চিকিৎসা চালানোর জন্য ৬ (ছয়) লাখ টাকা প্রদান করেন। এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি মামুন এর মায়ের চিকিৎসা চালানোর জন্য তার হাতে ২ লাখ টাকার একটি চেক এবং নগদ ৪ লাখ টাকা প্রদান করেন। তিনি মামুনকে চিকিৎসা চালিয়ে যেতে প্রয়োজনে আরো সহায়তা প্রদানের আশ্বাস দেন।

মন্ত্রী তার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে ২ লাখ টাকার সংস্থান করেছেন। মামুন-এর মায়ের চিকিৎসার অর্থ প্রদানকালে উপস্থিত সমবেতদের উদ্দেশ্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন, অসুস্থ মাকে বাঁচাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে মামুনের আকুতি এবং প্রকাশিত বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে খবরটি আমি জানতে পারি। আমি সংবাদটি দেখে অসহায় পরিবারটিকে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছিলাম।

তিনি বলেন, আমি আমার মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২ লাখ টাকা এবং বান্দরবানের বিভিন্ন দানশীল ও বিশিষ্ট সমাজসেবকদের কাছ থেকে আরো ৪ লাখ টাকা সংগ্রহ করে সর্বমোট ৬ লাখ টাকার ব্যবস্থা করেছি। আমি এই টাকাগুলো মামুনের মায়ের চিকিৎসায় ব্যয় করার জন্য মামুনের হাতে দিলাম। তিনি বলেন, মামুনের মায়ের চিকিৎসা মানে আমাদের মায়ের চিকিৎসা। জনদরদী মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির পক্ষ থেকে মানবিক এ সহায়তা পেয়ে মো. আনোয়ারুল ইসলাম আবেগাপ্লুত হয়ে পড়েন এবং মন্ত্রী মহোদয় এবং অন্যান্য সহায়তাকারীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় অন্যান্যের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অপর সদস্য মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বীর বাহাদুর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন