অস্ট্রেলিয়া বধ মিশনে নটিংহ্যামে বাংলাদেশ

fec-image

বুধবার অনুশীলনে থাকছে টাইগাররা

বিশ্বকাপ মিশনে উইন্ডিজের বিপক্ষে বিশাল উইকেটে জয়ের পর আরেক শক্তিশালী অস্ট্রেলিয়া বধ মিশনে বাংলাদেশ দল এখন শহর নটিংহ্যামে। বৃহস্পতিবার ট্রেন্টব্রিজে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া ৮ পয়েন্ট এখন দ্বিতীয় স্থানে। আর ৫ পয়েন্ট নিয়ে টাইগাররা অবস্থান করছে পাঁচে।

টন্টনের হলিডে ইন হোটেল থেকে মঙ্গলবার (১৮ জুন) সকাল ১১টায় রওনা হয়ে বাংলাদেশ দল নটিংহ্যামে পৌঁছায় বিকাল পৌঁনে ৬টায় (বাংলাদেশ সময় বুধবার ১৯ জুন রাত পৌঁনে ১১টা)। লম্বা বাস ভ্রমণ শেষে মাশরাফী বিন মোর্ত্তজার দল উঠেছে এখানকার পার্ক প্লাজা হোটেলে। বুধবার বাংলাদেশ দল দুপুর ২টা থেকে (বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা) অনুশীলন করবে ম্যাচের ভেন্যুতে।

উইন্ডিজকে ৭ উইকেটে উড়িয়ে দেয়ার পর সেঞ্চুরিয়ান ও ম্যাচসেরা সাকিব আল হাসানকে সংবাদ সম্মেলনে এক ব্রিটিশ সাংবাদিক প্রশ্ন ছুঁড়ে দেন সামনের ম্যাচে অস্ট্রেলিয়ার পেসারদের খেলা নিশ্চয়ই কঠিন হবে। উত্তরে সাকিব যা বলেছেন তা শুনে ওই নারী সাংবাদিক বিস্মিতই হয়েছিলেন।

সাকিব বলেছিলেন, ‘আমরা এরমধ্যেই সেরা সেরা কিছু পেস বোলারকে খেলেছি। আগের তিন ম্যাচেও আমাদের প্রতিপক্ষ দলে দুজন করে পেসার ছিল যারা ১৪০কিমি গতিতে বল করে। আমরা তাদের দারুণভাবে মানিয়ে নিতে সক্ষম হয়েছি। আমি মোটেও চিন্তিত নই।’

তিনি বলেন, ‘আমরা ইংল্যান্ডের সঙ্গে খেলেছি, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলেছি। তারা কখনও কখনও ১৫০ কিমি গতিতে বল ছুঁড়েছে। আমরা তাই চিন্তিত নই। আমাদের বেসিক ধরে খেলতে হবে। আমরা দক্ষতাসম্পন্ন একটি দল এবং যথেষ্ট সক্ষম এ সব চ্যালেঞ্জের পাল্টা জবাব দিতে।’ সে জন্য সাকিব-তামিমদের হাতে কেবল একদিন সময় প্রস্তুতিতে নিজেদের ঝালিয়ে নিতে। সেই লক্ষে শতভাগ প্রস্তুত টাইগাররা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টন্টন, নটিংহ্যাম, বিশ্বকাপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন