‘আইনশৃঙ্খলা রক্ষায় আনসার-ভিডিপির ভূমিকা সফল’

fec-image

‘শান্তি শৃঙ্খলা উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে ২১ দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষনের কোর্সের শুভ উদ্বোধন, সদস্যদের মধ্যে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ঋণ বিতরণ, কর্মকর্তা, কর্মচারী ও সদস্য-সদস্যাদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত সভা হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট ও পরিচালক আশীষ কুমার ভট্টাচার্য্যের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম সচিব ও জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, আইন শৃঙ্খলা রক্ষায় আনসার-ভিডিপির ভূমিকা খুবই সফল। বিভিন্ন সময়ে আমরা
আনসার-ভিডিপির তৎপরতা লক্ষ্য করেছি। গত ৩ বছরে অনেকগুলো নির্বাচন করেছি। সেখানে আনসার ও ভিডিপির অংশগ্রহণ অনেক বেশি। বর্তমান সরকার কল্যাণমুখী সরকার। তিনি অসহায় আনসার-ভিডিপির সদস্যদের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন।

এ সময় আনসার ও ভিডিপির সদস্যদের মাঝে ১ জনকে সেলাই মেশিন ও ১২ জনকে বাইসাইকেল বিতরণ এবং ১১ জন ব্যাটালিয়ন আনসার, ১জন ছিল আনসার সদস্য, ১জন পিসি, ১ জন হাবিলদার ও ১ জন নায়েকসহ মোট ১৫জন সদস্যদের মাঝে ৪২ লাখ ৭৫ হাজার টাকা আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ঋণ বিতরণ করা হয়। পরে বৃক্ষরোপণ প্রশিক্ষণ কেন্দ্রস্থলে বৃক্ষরোপণ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা টিলা ব্যাটালিয়নের উপ-পরিচালক জে.এম. ইমরান, খাগড়াছড়ি জেলার আনসার ভিডিপি উন্নয়ন
ব্যাংকের ব্যবস্থাপক মো. আবদুর রহিম, খাগড়াছড়ি সদর উপজেলার আনসার ও ভিডিপির কর্মকর্তা রোকেয়া পারভীন প্রমুখ। এছাড়াও বিভিন্ন উপজেলার আনসার ও ভিডিপির কর্মকর্তা, দলনেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইনশৃঙ্খলা, আনসার, ভিডিপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন