parbattanews

আইসিসির বিশ্বকাপ সূচি ঘোষণা: শুরুতেই আফগানদের পাচ্ছে বাংলাদেশ

মঙ্গলবার (২৭ জুন) থেকে বিশ্বকাপের একশ দিনের ক্ষণগণনা শুরু হলো। আগামী ৫ অক্টোবর আহমাদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হবে বিশ্বকাপ ২০২৩। ১৯ নভেম্বর ফাইনাল ম্যাচও খেলা হবে সেখানেই।

মঙ্গলবার ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের সূচি আজ ঘোষণা করেছে আইসিসি। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে।

গত বিশ্বকাপের মতোই এবারও হবে দশ দলের বিশ্বকাপ। গ্রুপ পর্বে প্রতিটি দল খেলবে ৯টি করে ম্যাচ। ছয়টি ভেন্যুতে প্রথম পর্বের ৯ ম্যাচ খেলবে বাংলাদেশ। ৭ অক্টোবর ধর্মশালায় বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ আফগানিস্তান। একই স্টেডিয়াম ধর্মশালায় ১০ অক্টোবর সাকিব আল হাসান-তামিম ইকবালদের প্রতিপক্ষ বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। ১৪ অক্টোবর চেন্নাইয়ে গত ২০১৯ বিশ্বকাপের রানার্সআপ নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন তামিমরা। ১৯ ও ৩১ অক্টোবর ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই দুই ম্যাচের ভেন্যু পুনে ও কলকাতা। পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১২ নভেম্বর প্রথম পর্বের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর আর শেষ হবে ১৯ নভেম্বর। প্রথম ম্যাচে খেলবে গত বিশ্বকাপের ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড। প্রথম ও ফাইনাল-দুই ম্যাচের ভেন্যু আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। ১৫ ও ১৬ নভেম্বর হবে সেমিফাইনালের দুই ম্যাচ। সেমির দুই ম্যাচের ভেন্যু মুম্বাই ও কলকাতা।

২০২৩ বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ
তারিখ প্রতিপক্ষ ভেন্যু
৭ অক্টোবর আফগানিস্তান ধর্মশালা
১০ অক্টোবর ইংল্যান্ড ধর্মশালা
১৪ অক্টোবর নিউজিল্যান্ড চেন্নাই
১৯ অক্টোবর ভারত পুনে
২৪ অক্টোবর দক্ষিণ আফ্রিকা মুম্বাই
২৮ অক্টোবর কোয়ালিফায়ার ১ কলকাতা
৩১ অক্টোবর পাকিস্তান কলকাতা
৬ নভেম্বর কোয়ালিফায়ার ২ দিল্লী
১২ নভেম্বর অস্ট্রেলিয়া পুনে

Exit mobile version