আওয়ামীলীগের আভ্যন্তরীন কোন্দলে খাগড়াছড়িতে সভা-সমাবেশ নিষিদ্ধ

Khagrachari-News-28-03-2016
খাগড়াছড়ি প্রতিনিধি : আওয়ামীলীগের আভ্যন্তরীন কোন্দলে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের জন্য সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। ক্ষমতাসীন দলের বিবদমান দুই গ্রুপের মধ্যে কোন্দল ও পাল্টা-পাল্টি কর্মসূচির কারণে রবিবার রাত পৌনে ১২টার দিকে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান নিষেধাজ্ঞা জারির কথা স্বীকার করে বলেন, ‘পূর্বানুমতি ছাড়া কেউ এ নিষেধাজ্ঞা ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

রবিবার বিকালে দলীয় কোন্দলের জেরে প্রতিপক্ষের হামলায় খাগড়াছড়ি জেলা শ্রমিক লীগের আহবায়ক জানু সিকদার (৩৭) গুরুতর আহত হন। তাকে মুমূর্ষ অবস্থায় চিকিৎসার জন্য চট্রগ্রামে পাঠানো হয়েছে ।

এ ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় জেলা যুবলীগ নেতা যতন কুমার ত্রিপুরার নেতৃত্বে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির অনুসারীরা শহরে লাঠি মিছিল বের করে এবং ঘটনার জন্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমকে দায়ী করে তার বিরুদ্ধে শ্লোগান দেয়। এ সময় পৌরসভা ভবনসহ বেশ কয়েকটি দোকানে হামলার ঘটনা ঘটে।

পৌরসভা নির্বাচনে মনোনয়ন দেওয়াকে কেন্দ্র করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও সাধারণ সম্পাদক জাহেদুল আলম বিভক্ত হয়ে পড়েন। সেই থেকে প্রতিনিয়ত দুই গ্রুপের মধ্যে পাল্টা-পাল্টি হামলা ও মামলার ঘটনা ঘটছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন