parbattanews

আওয়ামী মহিলা যুবলীগ উখিয়ার হলদিয়াপালং ইউনিয়ন শাখা’র দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল

উখিয়া প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামী মহিলা যুবলীগ উখিয়ার হলদিয়াপালং ইউনিয়ন শাখার দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন শুক্রবার বিকেলে মরিচ্যাপালং উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন আহ্বায়ক সাবেক মেম্বার সেলিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী যুব মহিলা লীগের উখিয়া শাখার সভাপতি ও উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছেনুয়ারা বেগম।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান ছেনুয়ারা বেগম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ভাগ্য উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। অসহায় ও দরিদ্র মহিলাদের ভিজিএফ ও ভিজিডি কর্মসূচীর মাধ্যমে চাল বিতরণ, বিধবা ভাতা, মাতৃত্ব ভাতা প্রদান করা হচ্ছে। আত্মসামাজিক উন্নয়নে মহিলাদেরকে সহজ শর্তে ঋণ চালু করেছে। শুধু তাই নয় নারীদের শিক্ষাবিস্তারে ছাত্রীদের উপবৃত্তি, চাকুরী ক্ষেত্রে মহিলাদের সমান সুযোগ সহ নানা ধরনের সুযোগ সুবিধা দেওয়া হয়। তাই বর্তমান আওয়ামীলীগ সরকারের উন্নয়ন ও অগ্রগতির অগ্রযাত্রা ধরে রাখার জন্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মহিলাদেরকে আওয়ামীলীগের পতাকায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সম্মেলনে উদ্বোধক ছিলেন উখিয়া আওয়ামীলীগের সহ-সভাপতি ও চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উখিয়া মহিলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক মেম্বার রোকেয়া বেগম, সাধারণ সম্পাদক সাবেক মেম্বার জাহিদা বেগম, হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক মেম্বার মোহাম্মদ ইসলাম, সাধারণ সম্পাদক ফজলুল করিম সিকদার ও আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন চৌধুরী।

যুগ্ম আহ্বায়ক সাবেক মেম্বার শাহীনা আক্তারের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে আরো বক্তব্য রাখেন জালিয়াপালং ইউনিয়নের সভাপতি মেম্বার জুলেখা বেগম, সাধারণ সম্পাদক শামসুন নাহার, রত্মাপালং ইউনিয়নের সভাপতি মেম্বার জন্নাতুল নাহার বিউটি, সাধারণ সম্পাদক সাবেক মেম্বার আনজুমান আরা পাখি, রাজাপালং ইউনিয়নের সভাপতি মেম্বার খোরশিদা বেগম, সাধারণ সম্পাদক সাবেকুন নাহার, ও পালংখালী ইউনিয়নের সভাপতি আনজুমান আরা, সাধারণ সম্পাদক মেম্বার নুর বানু, হলদিয়াপালং ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শাহজাহান সাজু ও ছাত্রলীগ নেতা আনোয়ারুল ইসলাম প্রমূখ।

সম্মেলন শেষে সাবেক মেম্বার সেলিনা আক্তারকে সভাপতি ও শাহীনা আক্তারকে সাধারণ সম্পাদক করে হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগ মহিলা যুবলীগের কমিটি গঠিত হয়।

Exit mobile version