আওয়ামী লীগে যোগদানের প্রশ্নই আসে না: উষাতন তালুকদার

Ousha-Tan-Talukder0220130417231811 copy

নিজস্ব প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামী লীগে যোগ দেয়ার প্রচারকে অপপ্রচার দাবি করে দলটিতে যোগ দেয়ার সম্ভাবনাকে নাকচ করে দিয়েছেন রাঙামাটি থেকে স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে নির্বাচিত সাংসদ উষাতন তালুকদার।

পাহাড়ের প্রভাবশালী আঞ্চলিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির অন্যতম শীর্ষ নেতা ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি উষাতন তালুকদার নিজেই বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আমি শুনেছি স্বতন্ত্র ১৩জন সংসদ সদস্যকে প্রধানমন্ত্রীর সংসদ অফিস থেকে ডাকা হয়েছে এবং তারা সেখানে আওয়ামী লীগে যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। আমাকে তো ডাকাও হয়নি, আমিও ছিলাম না সেখানে, যোগ দেয়ার প্রশ্ন তবে আসে কি করে। কয়েকটি পত্রিকা ও অনলাইন আমাকে ফোনে পাওয়া যায়নি লিখে  যে দায়সাড়া রিপোর্ট করেছে, আমি এর তীব্র প্রতিবাদ করছি। শীঘ্রই আমাদের পার্টি ও আমার পক্ষ থেকে প্রতিবাদ পাঠাচ্ছি, না ছাপালে আমি মামলা করব।

উষাতন তালুকদার আরও বলেন, আমি কেনো এ শেষ বেলায় এসে আওয়ামী লীগে যোগ দিবো। নিজের ক্ষুদ্র স্বার্থে বৃহত্তর স্বার্থেও জলাঞ্জলি দেয়ার রাজনীতি আমি করিনা। আমি স্বতন্ত্র হতে পারি, কিন্তু আমার দল আছে, আমার দলের শক্তিশালী সাংগঠনিক কাঠামো আছে এবং আমি সেই দলের গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করি। আমরা যদি কিছু করি, সেটা দলীয়ভাবেই করব, ব্যক্তিগতভাবে করার চর্চা আমাদের নাই।

উষাতন তালুকদার, এ বিষয়ে কোন প্রকার অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য আমার নির্বাচনী এলাকার মানুষদের প্রতি অনুরোধ করছি।

এদিকে বৃহস্পতিবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ইমেইল আইডি থেকে উষাতন তালুকদারের স্বাক্ষরে একটি প্রতিবাদলিপি পাঠানো হয়েছে। প্রতিবাদ লিপিতে বলা হয়েছে, এ সংবাদ সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা এবং রাজনৈতিক ষড়যন্ত্রমূলক। আমার রাজনৈতিক ভাবমূর্তি ক্ষুন্ন করা এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতৃত্ব সম্পর্কে জনমতকে বিভ্রান্ত করতেই আমার সাথে কোনরূপ যোগাযোগ না করেই অনলাইন নিউজ পোর্টাল ও জাতীয় দৈনিকগুলো এক তরফাভাবে মিথ্যা সংবাদ পরিবেশন করা হয়েছে। একই সাথে পুরো সংবাদটিকে মিথ্যা ও বিভ্রান্তিমূলক দাবি করে সংবাদটি প্রত্যাহার করার দাবি জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে আওয়ামী লীগের ভূমিধস বিজয়ের মধ্যেই পার্বত্য জেলা রাঙামাটিতে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী দীপংকর তালুকদারকে পরাজিত করে স্বতন্ত্র সংসদ সদস্য নির্বাচিত হন পার্বত্য চট্টগ্রাম জনসংহতির অন্যতম শীর্ষ নেতা উষাতন তালুকদার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন