আখেরী মোনাজাতের মধ্য দিয়ে খাগড়াছড়িতে শেষ হলো ৩দিন ব্যাপি ইজতেমা

DSCF4215

দুলাল হোসেন, খাগড়াছড়ি :

আখেরী মোনাজাতের মধ্য দিয়ে খাগড়াছড়িতে শেষ হল ৩দিন ব্যাপি ইজতেমার। শনিবার সকাল ১০টায় ইজতেমার প্রধান মুরব্বি বিশ্ব উম্মের শান্তি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করেন। আখেরী মোনাজাতে অংশ নিতে শনিবার ভোর থেকে জেলা সদরের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মুসলিম নর-নারী জিরো মাইলস্থ ইজতেমার প্রাঙ্গণের দিকে ছুটতে থাকে। সকাল ১০টায় আখেরী মোনাজাত শুরু হলে ইজতেমার মাঠে মুসল্লি কানায় কানায় পূর্ণ হয়ে আশপাশের খালি জায়গা ও রাস্তা পর্যন্ত পৌঁছায়।

ইজতেমায় আসা একজন মুসল্লি বলেন, আল্লাহ কার হয়াত ক’দিন রেখেছে আমরা কেউ জানিনা। টঙ্গীর বিশ্ব ইজতেমায় যেতে পারব কিনা তা অনিশ্চিত। জেলার মাটিতে ইজতেমায় অংশ নিতে পারব তা কখনও আশা করিনি। খাগড়াছড়িতে ইজতেমা হওয়াতে আল্লাহর দরবারে লাখ লাখ শোকরিয়া জানাচ্ছি।

আখেরী মোনাজাতে জেলার বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মোনাজাত শেষ হওয়ার পরপরেই ধর্ম প্রচারের উদ্দেশ্যে ইজতেমার মাঠ ত্যাগ করে মুসল্লিরা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার থেকে খাগড়াছড়ি জেলার জিরো মাইলস্থ গঞ্জপাড়া ইটভাটা এলাকায় ইজতেমার আনুষ্ঠিকতা শুরু হয়। এতে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে ইজতেমার মুরব্বি ও মুসল্লিরা আসেন পার্বত্য জেলা খাগড়াছড়িতে এবং গুরুত্বপূর্ণ ইসলামি বিষয়ে বয়ান করেন।

ইজতেমায় আসা হাজার হাজার মুসল্লিদের জন্য নিরাপদ খাবারের পানি ও পয়ঃনিস্কাশনের ব্যবস্থা করেন খাগড়াছড়ি পৌরসভা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন