আগামীকালের মধ্যে টেলিটকের ৪ অপহৃতকে মুক্তি দেওয়া না হলে রবিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

aborod3

খাগড়াছড়ি প্রতিনিধি॥
উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসী গ্রপ জেএসএস কর্তৃক অপহৃত রাঙ্গামাটি জেলাধীন বাঘাইছড়ি উপজেলায় টেলিটক বাংলাদেশ এর কর্মরত ৪ বাঙ্গালী লোককে  শনিবারের মধ্যে ছেড়ে দেয়া না হলে আগামী ২১ জুলাই’২০১৩ রবিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচী পালন করার ঘোষনা দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলার সাধারণ সম্পাদক এস.এম মাসুম রানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয় পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক দু’টি রাজনৈতিক দল ইউপিডিএফ ও জেএসএস প্রতিনিয়ত বাঙ্গালীদের উপর নিপীড়ন ও নির্যাতন চালিয়ে আসছে। নিয়মিত সড়ক পরিবহণে চাঁদা আদায়, সরকারী উন্নয়ন কাজে চাঁদাবাজিসহ জেলার বিভিন্ন ব্যবসায়ীদের নিকট এ সংগঠন গুলো চাঁদা উত্তোলন করলেও প্রশাসন ও সরকার পক্ষ দেশের প্রচলিত আইনের তাদের বিরদ্ধে রহস্যজনক কারনে আদৌ কোন ব্যবস্থা নেয়নি।

এ কারনে এ আঞ্চলিক দুটি দল দিন দিন আর্থিকভাবে খুবই শক্তিশালী হচ্ছে। অবৈধ অর্থ দিয়ে তারা প্রতিনিয়ত দেশের বাহির থেকে অবৈধ অস্ত্র ক্রয় করে প্রতিনিয়ত বাঙ্গালীদের উপর অত্যাচার চালিয়ে যাচ্ছে। তাদের সাথে সরকার শান্তিচুক্তির নামে কালো চুক্তি করে পার্বত্যাঞ্চলে শান্তি ফিরিয়ে আনাতো দূরের কথা বরং প্রতিনিয়ত অস্ত্রের মূখে বাঙ্গালীদের প্রাণ দিতে হচ্ছে।
 সম্প্রতি সময়ে জেএসএস ও ইউপিডিএফ সমান তালে বাঙ্গালী লোকদের অপহরন করে মোটা অংকের চাঁদা আদায় করছে। কিছুদিন পূর্বে গুইমারা থেকে আওয়ামীলীগ নেতাকে অপহরন করা হয়। তাছাড়া পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের গুইমারা থানা সাধারন সম্পাদক হায়দারকেও অপহরন করা হয়।

সর্বশেষ গত ৮জুলাই দিবাগত রাতে টেলিটক বাংলাদেশ কোম্পানীতে কর্মরত ১জন পাহাড়ীসহ ৪ বাঙ্গালী লোককে জেএসএস এর সশস্ত্র গ্রপ অপহরন করে। তাদের উদ্ধারে ইতিমধ্যে বাঙ্গালী ছাত্র পরিষদ সংবাদ সম্মেলন, মানববন্ধন সহ ধারাবাহিক আন্দোলন করে আসছে। কিন্তু অপহরণকারীরা তাদের জাত ভাই পাহাড়ী মিন্টু চাক্মাকে ছেড়ে দিলেও এখনো ৪ বাঙালী লোককে ছেড়ে দেয়নি। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, রাঙ্গামাটি হতে তাদের ছেড়ে দেওয়ার জন্য প্রশাসনকে শনিবার পর্যন্ত আল্টিমেটাম দেওয়া হয়। এ সময়ের মধ্যে অপহৃতদের ছেড়ে দেওয়া না হলে আগামী (রবিবার) খাগড়াছড়ি  জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচী পালন করা হবে।
প্রেস বিজ্ঞপ্তিতে সড়ক অবরোধ কর্মসূচী সর্বাতœক সফলভাবে পালনের জন্য জেলার সকল পরিবহণ মালিক ও শ্রমিকদের সহযোগিতা কামনা করা হয়। সড়ক অবরোধ চলাকালীন সময়ে জেলার বিভিন্ন গুরত্বপূর্ণ স্থানে সংগঠনের পক্ষ হতে পিকেটিং অব্যাহত থাকবে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন