আগামীকাল কচ্ছপিয়ায় ৩০ কোটি টাকার কাজের উদ্বোধন

fec-image

পাহাড় ঘেরা সীমান্ত ইউনিয়ন জেলার কৃষি ক্ষেতের জন্যে প্রসিদ্ধ রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নে প্রায় ৩০ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করবেন এলাকার এমপি সাইমুম সরওয়ার কমল।

রোববার (১৯ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত এসব কাজের উদ্বোধন করবেন তিনি।

কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু মো. ইসমাঈল নোমান বলেন, কক্সবাজার জেলার শস্যভান্ডার খ্যাত কচ্ছপিয়া ইউনিয়ন এলাকায় উন্নয়ন বলতে অনেক কিছু আছে।

তন্মধ্যে আগামীকাল উদ্বোধন হবে দৌছড়ি গ্রাম, কচ্ছপিয়া গ্রাম, ঘিলাতলী গ্রামসহ প্রায় ৬ গ্রামের কয়েক হাজার মানুষের স্বপ্নের সেতু দৌছড়ি খালের উপর ৪ কোটি টাকার সেতুটিও।

এটির নাম দেয়া হয়েছে মুক্তিযোদ্ধা আবদুল হাকিম চেয়ারম্যান সেতু। দ্বিতীয়ত বড়জাংছড়ি সাইক্লোন সেল্টার, বড়জাংছড়ি ব্রীজ, ছোট জাংছড়ি ব্রীজ, গর্জনিয়া বাজার মন্দির, হাইস্কুল পাড়া মন্দিরের কাজের উদ্বোধন করবেন।

আর রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের প্রানকেন্দ্রে ১৯২৭ সালে প্রতিষ্ঠিত রামু উপজেলার প্রথম আলিয়া পদ্ধতির মাদরাসা গর্জনিয়া ফইজুল উলুম ফাজিল ডিগ্রি মাদ্রাসায় অত্যাধুনিক ৪ কোটি টাকা ব্যয়ে ৪ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তিনি।

এভাবে রূপনগর থেকে বালুবাসা সড়ক, গর্জনিয়া বাজারের ২টি অভ্যন্তরিণ সড়ক, গর্জনিয়া বাজার থেকে নতুন পাড়া সড়ক ও ব্রিজসহ আরো বেশ কয়েকটি সড়ক, ব্রিজ ও ভবনের উদ্বোধন করবেন তিনি। যার আনুমানিক প্রাক্কলন মূল্য ৩০ কোটি টাকার উপরে।

তিনি এ জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জেলার এ আসনের এমপি, কক্সবাজার রামুর উন্নয়নের মহানায়ক এমপি কমলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চেয়ারম্যান নোমান আরও বলেন, বর্তমানে কচ্ছপিয়াতে তার (চেয়ারম্যানের) আমলে এ পর্যন্ত এমপি কমল শত কোটি টাকার উপরে কাজ করেছেন। আরো করবেন। এ জন্যে তিনি আরো কয়েকটি বড় প্রকল্প হাতে নিয়েছেন।

এসব প্রকল্প বাস্তবায়ন হলে কচ্ছপিয়া হবে কক্সবাজার জেলার আদর্শ একটি ইউনিয়ন। যা দেশের জন্য হবে একটি মডেল ইউনিয়ন। আর জেলার কৃষি পণ্যের গ্রোথ সেন্টারে গর্জনিয়া বাজার হবে দক্ষিন চট্টগ্রামের  অন্যান্য গ্রাম্য হাট।

তিনি আরও বলেন, এমপি কমল কচ্ছপিয়া ইউনিয়নে এসে পৌঁছবেন সকাল ১০টায়। কক্সবাজার ফিরে যাবেন বিকাল ৫ টায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষি, পাহাড়, সীমান্ত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন