আগামীকাল খাগড়ছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

নির্বাচনী কর্মকর্তা ও আনসার সদস্যসহ ৮জনকে হত্যার প্রতিবাদে বুধবার খাগড়াছড়িতে বাঙালি ছাত্র পরিষদের সকাল-সন্ধ্যা হরতাল

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

উপজাতি সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে  নির্বাচনী কর্মকর্তা ও আনসার সদস্যসহ ৮জনকে হত্যা ও  রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি  উপজেলা আওয়ামী  লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করার এবং উপজাতি সন্ত্রাসীদের উস্কানি দাতা মহিলা সাংসদ বাসন্তী চাকমার অপসারনের দাবিতে আগামীকাল বুধবার(২০ তারিখ) খাগড়াছড়ি জেলায়  সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ।

মঙ্গলবার সন্ধ্যায় সংগঠনটির খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রবিউল হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়িতে ভোট গ্রহণ শেষে নির্বাচনী সরঞ্জাম নিয়ে ফেরার পথে বাঘাইছড়ির নয় কিলোমিটার এলাকায় উপজাতি আঞ্চলিক সন্ত্রাসী সংগঠনের হত্যাকাণ্ডের অভিযোগ এনে দ্রুত যৌথ অভিযান চালিয়ে সন্ত্রাসীদের গ্রেফতারসহ অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য ২৪ ঘন্টা আল্টিমেটাম দেয়।

সংগঠনটির এক জরুরী বৈঠক সিদ্ধান্তে হরতালের কর্মসূচি হাতে নেই জানিয়ে বিজ্ঞপ্তিতে জানানো হয় হরতালে কোন ধরনের বাঁধা দিলে ৩ পার্বত্য জেলায় লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারী জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাহাড়ে একের পর এক সন্ত্রাসীদের হত্যাকাণ্ডে বসবাসের অযোগ্য হয়ে পরেছে পার্বত্য জনপদ। ইউপিডিএফ, জেএসএস এর মতো সন্ত্রাসী সংগঠন গুলো সব সময় পার্বত্য এলাকাকে নৈরাজ্য পূর্ন এলাকায় পরিনত করেছে। তাই অস্ত্রধারী সংগঠন গুলোকে নিষিদ্ধ করে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযানসহ উপজাতি সন্ত্রাসীদের মদতদাতা মহিলা সাংসদ বাসন্তী চাকমাকে সংসদ পদ থেকে অপসারনের দাবি জানান। শান্তিপূর্ণ হরতাল পালনের ক্ষেত্রে প্রশাসনসহ সকল আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করছি।

হরতাল পালনের সময় কোন প্রকার বাধা প্রদান করলে লাগাতার হরতাল দিয়ে তিন পার্বত্য জেলাকে অচল করে দেওয়া হবে। তবে রোগী বহনকারী গাড়ি, শিশু খাদ্য বহনকারী গাড়ি ও পর্যটক বহনকারী গাড়ি এই হরতালের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আগামীকাল খাগড়ছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন