আগামীকাল সড়ক অবরোধের দাবিতে মানিকছড়িতে ইউপিডিএফের বিক্ষোভ মিছিল

fec-image

মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে রবিবার (১৫ জানুয়ারি) খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

অবরোধ সফল করার লক্ষ্যে শনিবার (১৪ জানুয়ারি) সকাল ১০টায় মানিকছড়ি উপজেলার জামতল এলাকায় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের ওপর বিক্ষোভ মিছিল করে সংগঠনটির নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে ইউপিডিএফ সংগঠক বরুণ চাকমার সভাপতিত্বে ও অংচিং মারমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য অংসালা মারমা, মানিকছড়ি থানা শাখার সভাপতি অংক্য মারমা ও হিল উইমেন্স ফেডারেশনের মানিকছড়ি থানা শাখার আহ্বায়ক আনু মারমা প্রমুখ।

সমাবেশে থেকে বক্তারা মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে রবিবার (১৫ জানুয়ারি) ঘোষিত খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচির প্রতি সমর্থন জানান এবং মানিকছড়ি উপজেলায় সড়ক অবরোধ কর্মসূচি সফল করতে উপজেলার সর্বস্তরের জনসাধারণ ও যানবাহন মালিক-শ্রমিক সংগঠনের প্রতি আহ্বান জানান।

বক্তারা জানান, আগামী ১৬ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি দেশের জাতীয় মানবাধিকার কমিশনে চেয়ারম্যান ও সদস্যরা পার্বত্য চট্টগ্রাম সফর করবেন। আমরা আশা করবো তারা মানবাধিকার লঙ্ঘনের ঘটনাগুলো সুষ্ঠুভাবে তদন্ত করে এর যথাযথ বিচারের উদ্যোগ নেবেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন