parbattanews

আগামী বছর রাঙামাটি জেলায় ৭ম শ্রেনীর বৃত্তি চালূ করা হবে- নিখিল কুমার চাকমা

PIcture -13-07-13-02

আলমগীর মানিক,রাঙামাটি :
পার্বত্য শান্তিচুক্তি অনুযায়ী মাধ্যমিক শিক্ষা বিভাগ জেলা পরিষদে হস্তান্তরিত হওয়ার কথা থাকলেও তা আজো হয়নি। তার পরেও মাধ্যমিক শিক্ষা কার্যক্রম উন্নয়নে পার্বত্য জেলা পরিষদ নতুন নতুন কর্মসূচী হাতে নিচ্ছে এবং তারই আলোকে আগামীতে সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের  জন্য ও শিক্ষা বৃত্তি চালু করবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ।  প্রাথমিক শিক্ষা হচ্ছে শিক্ষার্থীদের সঠিকভাবে সু-শিক্ষিায় গড়ে তোলার প্রথম স্তর,তাই এখানে যাতে শিক্ষার্থীরা সঠিক শিক্ষা পায় তার ব্যবস্থা সুনিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

এছাড়া আগামী অর্থবছরে রাঙ্গামাটি জেলায় মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৭ম শ্রেণীর মাধ্যমিক বৃত্তি চালু করার ঘোষনাও দিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান। শনিবার রাঙ্গামাটিতে জেলা পরিষদ প্রবর্তিত ৪র্থ শ্রেণী প্রাইমারী বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এসব কথা বলেন।  

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের যৌথ উদ্যোগে আয়োজিত রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুই প্র“ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার একেএম রিয়াজ উদ্দীন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোঃ ফজলুর রহমান, জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. হ্লে কুমার চাকমা।
তিনি বলেন, নতুন প্রজন্মকে সুশিক্ষায় গড়ে তুলতে পারলে জাতি শিক্ষিত নতুন প্রজন্ম পাবে এবং আমাদের দেশ অর্থনৈতিকভাবে আরো সুদৃঢ় হবে। অনুষ্টানে রাঙ্গামাটি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪১০জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

Exit mobile version