parbattanews

আজ বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু, প্রতিপক্ষ আফগানিস্তান

চার বছর অপেক্ষার পর আরও একটি বিশ্বকাপের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। স্বপ্ন পূরণের প্রথম ধাপে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, ধর্মশালায় ম্যাচটি শুরু সকাল ১১টায়। এর মাধ্যমে আজ বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে টাইগারদের।

এই বিশ্বকাপে যে তিনটি ম্যাচ দিনের আলোয় খেলবে বাংলাদেশ, তার দুটি হবে ধর্মশালায় আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে। অপর ম্যাচটি পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে। পুনের আবহাওয়ায় কিছুটা তাপ থাকলেও ধর্মশালায় ম্যাচ খেলার জন্য সহনীয় আবহাওয়া। পেস বোলারদের জন্য যেটা স্বস্তির। পিচ দেখার পর হাথুরুসিংহের মনে হয়েছে, স্পোর্টিং উইকেটই দেওয়া হয়েছে। যেখানে বড় স্কোর হবে, ভালো করবেন বোলাররা। সেদিক থেকে বলা যায়, তিন পেসার ও তিন অলরাউন্ডার নিয়ে খেলতে পারে বাংলাদেশ। এতে করে ব্যাটিং গভীরতা বাড়ার সঙ্গে বোলিং বিকল্পও থাকবে। অধিনায়ক সাকিবের জন্য বোলার পরিবর্তন করাও সহজ হবে তখন।

তবে প্রতিপক্ষ আফগানিস্তানকে সহজ ভাবার কারণ নেই। বাংলাদেশের মতো তারাও সুপার লিগ থেকে বিশ্বকাপ খেলছে। টানা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে দলটির। বিশ্বকাপের মতো বড় মঞ্চে শুরুতে বাজিমাত করার স্বপ্ন আফগানরাও দেখেন। বিষয়গুলো মাথায় রেখে একাদশ সাজানো, গেম প্ল্যান দেওয়া ভালো। এই পরিকল্পনায় হাথুরুসিংহের সঙ্গে ভালোভাবে জড়িয়ে সাকিব। কারণ তিনিই থাকবেন মাঠের নেতৃত্বে। জয়-পরাজয়ের দায়-দায়িত্ব বর্তাবে তাঁর ওপর। তাই পেছনের বিতর্ক চাপা দিতে ভালো ক্রিকেট খেলে আফগানিস্তানকে হারাতে মরিয়া থাকবেন সাকিব।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তানজিদ তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম।

Exit mobile version