parbattanews

আজ বাংলাদেশ-নিউজিল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আজ শনিবার একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে। বৃষ্টির শঙ্কা আছে এই ম্যাচেও।

সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বাংলাদেশ। বৃষ্টির কারণে ম্যাচটি কমিয়ে আনা হয় ৪২ ওভারে। খেলা বন্ধ হওয়ার সময় পর্যন্ত কিউইদের স্কোর ছিল ৩৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৬। তখনও কিউই ইনিংসের ৮.২ ওভার বাকি ছিল।

আজ সকাল থেকে তেমন বৃষ্টির সম্ভাবনা না থাকলেও ঠিক খেলা শুরুর আগে, শুরুর সময় এবং এক ঘণ্টা পর পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা ৯০ থেকে ৮০ শতাংশ।

বেলা ১টা ও দুপুর ২টায় বৃষ্টির সম্ভাবনা আছে ৯০ শতাংশ, আর বিকেল ৩টা নাগদ বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। তবে বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার আগে এবং রাতে বৃষ্টির সম্ভাবনা কমে যাবে। বিকেল ৪টা ও ৫ টায় ৫০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা আছে। তারপর থেকে রাত পর্যন্ত বৃষ্টি পড়ার সম্ভাবনা বেশ কম, মাত্র ২০ %।

কাজেই আবহাওয়ার পূর্বাভাস সত্য হলে আগামীকাল ম্যাচ পরিত্যক্ত হওয়ার সম্ভাবনা খুব কম। তবে যেহেতু খেলা শুরুর সময় ৮০ থেকে ৯০% বৃষ্টি পড়ার সম্ভাবনার কথা বলা আছে, তাই দুপুর ২টায় মানে নির্ধারিত সময়ে খেলা শুরুর সম্ভাবনা ক্ষীণ।

সেক্ষেত্রে খেলা শুরু হতে হতে দুপুর গড়িয়ে বিকেল নামতে পারে। বিকেলেও বৃষ্টির হানায় ক্ষতিগ্রস্ত হতে পারে ম্যাচ। ৫০ ওভারের ম্যাচের সম্ভাবনা বেশ কম। দুপুরের পর বিকেল থেকে বৃষ্টির তোড় কমে গেলে খেলা শুরু হতে পারে দেরি করে। তাই ৫০ ওভারের ম্যাচ না হলেও ৩৫-৪০ ওভারের খেলা হওয়ার সম্ভাবনা আছে বেশ।

Exit mobile version