আন্তর্জাতিক নদী সম্মেলনে যোগ দিতে মালয়েশিয়া যাচ্ছেন সাংবাদিক আবদুর রহমান

fec-image

আন্তর্জাতিক নদী সম্মেলনে যোগ দিতে মালয়েশিয়া সফরে যাচ্ছেন বিশিষ্ট পর্যটন ব্যবসায়ী ও সাংবাদিক আবদুর রহমান।

সোমবার (১ আগস্ট) দিবাগত রাত ১টার ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে তিনি মালয়েশিয়ার উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করবেন।

সারা বিশ্বে নদী অববাহিকার টেকসই ব্যবস্থাপনা নিয়ে আন্তর্জাতিক নদী সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

যার আয়োজক আন্তর্জাতিক পরিবেশ সংস্থা গ্লোবাল এনভায়রনমেন্ট সেন্টার (জিইসি)।

নদী সম্মেলনে বিভিন্ন দেশ থেকে পরিবেশ অ্যাক্টিভিস্ট, সিএসও, নদী ব্যবস্থাপক, নীতির বিকাশকারী, বিজ্ঞানী, পরামর্শদাতা, ছাত্র, এনজিও, আদিবাসী সম্প্রদায়, ব্যবসা এবং শিল্প প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

গ্লোবাল এনভায়রনমেন্ট সেন্টার (জিইসি) সম্মেলন শেষে সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার নদীসমূহ পরিদর্শন করবেন আবদুর রহমান।

সম্মেলন ও ৩ দেশের নদী পরিদর্শন শেষে আগামী ১২ আগস্ট তিনি দেশে ফিরবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। উক্ত ১২ দিন সফর শেষে সুস্থদেহে দেশে ফিরতে তিনি সকলের কাছে আন্তরিক দোয়া ও আর্শীবাদ কামনা করেছেন।

দীর্ঘদিন ধরে সাংবাদিকতার পাশাপাশি বাংলাদেশ রিভার ফাউন্ডেশনের একজন সক্রিয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন আব্দুর রহমান।

তিনি কক্সবাজারস্থ সাতকানিয়া লোহাগাড়া সমিতির সহসভাপতি, বৃহত্তর বিচ ব্যবসায়ী সমিতির সভাপতি, বিচ পার্ক মার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন কক্সবাজার জেলা সভাপতি।

এছাড়া হোটেল দি গ্র্যান্ড সেন্ডির চেয়ারম্যান, হোটেল ওশান ফ্রেন্ডের ব্যবস্থাপনা পরিচালক পদে রয়েছেন।

দৈনিক সাগরদেশ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক ও দৈনিক আনন্দবাজার পত্রিকায় কক্সবাজার জেলা প্রতিনিধি হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন আবদুর রহমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন