আফগানদের মামুলি রানে জয় পেতে ঘাম ঝরাল ইংল্যান্ড

fec-image

নিঃসন্দেহে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে বিধ্বংসী ফর্মে থাকা দলটি হলো ইংল্যান্ড। সুপার টুয়েলভে আজ তাদের প্রতিপক্ষ আফগানিস্তান বেশ পিছিয়েই। তবে পার্থে আজ জমে গেল ব্যাট-বলের লড়াই। আফগানদের মামুলি সংগ্রহ তাড়া করতে নেমে বেশ ঘাম ঝরাতে হলো ইংলিশদের। ৫ উইকেটের জয় এসেছে ১১ বল হাতে রেখে।

আফগানদের দেওয়া ছোট টার্গেট তাড়ায় নেমে ইংল্যান্ডের শুরুটা ভালো হলেও পরে বেশ ভূগতে হয়েছে। জস বাটলারকে ফিরিয়ে (১৮) ৩৫ রানের ওপেনিং জুটি ভেঙেছেন ফজলহক ফারুকী। সেই বিধ্বংসী ইংলিশ ব্যাটিং লাইনআপ আজ দেখা যায়নি। অ্যালেক্স হেলস ২০ বলে ১৯, ডেভিড মালান ৩০ বলে ১৮ রানের অবিশ্বাস্য ধীরগতির ইনিংস খেলেন! স্বল্প পুঁজি নিয়েও দারুণ লড়াই জমায় আফগানরা।

তবে একাধিক ক্যাচ ফেলে ফিল্ডাররা বারবার সেই লড়াইয়ের গতি ব্যহত করেছেন। লিয়াম লিভিংস্টোনের দৃঢ়তায় শেষ দুই ওভারে জয়ের জন্য প্রয়োজন হয় ২ রানের। ১১ বল আর ৫ উইকেট হাতে রেখেই জিতে যায় ইংল্যান্ড। লিভিংস্টোন ২১ বলে ২৯* আর মঈন আলী ১০ বলে ৮* রানে অপরাজিত থাকেন। ১টি করে উইকেট নিয়েছেন ফজলহক ফারুকী, মুজিব উর রহমান, রশিদ খান, ফরিদ আহমেদ আর মোহাম্মদ নবি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৯.৪ ওভারে মাত্র ১১২ রানে অল-আউট হয়ে যায় আফগানিস্তান। বল হাতে আগুন ঝরান স্যাম কারেন। ৩.৪ ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে শিকার করেন ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট। আফগানদের হয়ে সর্বোচ্চ ৩২ বলে ৩২ রান করেছেন ওপেনার ইব্রাহিম জারদান। এছাড়া উসমান গনি করেন ৩০ বলে ৩০, নজিবুল্লাহ জারদান ১৩ আর রহমানুল্লাহ গুরবাজ করেন ১০ রান। ৬ ব্যাটার দুই অংকই ছুঁতে পারেননি। কারেন ছাড়াও বেন স্টোকস আর মার্ক উড নিয়েছেন ২টি করে উইকেট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আফগান, ইংল্যান্ড, ঘাম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন