parbattanews

আবারও পরিবর্তন হতে পারে বিশ্বকাপের সূচি

বিশ্বকাপ আসর শুরু হতে মাত্র মাস দেড়েক বাকি। নিরাপত্তা ইস্যুতে আবারও বদলে যেতে পারে বিশ্বকাপের সূচি। এর পরিবর্তনের দাবি জানিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। মূলত বিড়ম্বনা তৈরি হয়েছে হায়দারাবাদ টানা দু’দিন খেলা থাকায়। ৯ অক্টোবর নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস এবং ১০ অক্টোবর মাঠে নামার কথা ছিল পাকিস্তান-শ্রীলঙ্কার। টানা দু’ম্যাচের জন্য চার দলের ক্রিকেটারদের নিরাপত্তা কতটুকু দিতে পারবে, তা নিয়ে উদ্বিগ্ন হায়দারাবাদ পুলিশ। তাই সূচি পরিবর্তনের দাবি জানিয়েছে তারা।

এবার এমনিতেই সূচি ঘোষণা হয় দেরিতে। সূচি ঘোষণা করা হয় গত জুনের শেষ দিকে, আসর শুরুর ১০০ দিন বাকি থাকতে। তবে নিজেদের ধর্মীয় উৎসবকে ঘিরে নিরাপত্তা নিয়ে সংশয় দেখা গেলে সূচিতে পরিবর্তন আনে তারা। ভারত ও পাকিস্তানের ম্যাচসহ মোট নয়টি ম্যাচের সূচি পরিবর্তন করে তখন ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

যখন মনে হচ্ছিল সবকিছু শেষে এবার বুঝি ফিরেছে স্বস্তি, দলগুলো নতুন পরিকল্পনা অনুযায়ী নিতে পারবে প্রস্তুতি, এমন সময় হায়দরাবাদ ক্রিকেট কর্মকর্তাদের এমন দাবি নতুন করে অস্থিরতা সৃষ্টি করেছে। আবারো বদলে যেতে পারে একাধিক ম্যাচের সূচি। যদিও বিষয়টি নিয়ে বিসিসিআই থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

এদিকে আগামী ২৫ আগস্ট থেকে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু করবে আয়োজক ভারত। ফলে হঠাৎ মাথাচাড়া দেয়া এই সমস্যার দ্রুত সমাধান করতে হবে বিসিসিআইকে।

Exit mobile version