আবারো নাইক্ষ্যংছড়ি-মিয়ানমার সীমান্তে গোলা বিস্ফোরণের শব্দ

fec-image

মিয়ানমারের ওপার থেকে আবারো বান্দরবান নাই্ক্ষ্যংছড়ির ৩৪নং ও ৩৫নং পিলার এলাকায় বিস্ফোরণের আওয়াজ ভেসে এসেছে। শুক্রবার (২৮ অক্টোবর) মধ্যরাতে সীমান্তে বসবাসরত বাসিন্দারা এ বিস্ফোরণের শব্দ শুনতে পায়। তবে গত রববিার থেকে সীমান্ত পিলার ৪৪নং থেকে ৫২নং এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

নাইক্ষ‍্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রুর ৩৪-৩৫নং সীমান্ত পিলারের মাঝখান দিয়ে মিয়ানমারের কিছুটা ভিতর থেকে শুক্রবার রাত ৩টা ২৮মিনিটের সময় পরপর দুটি বড় শব্দের আওয়াজ এসেছে বলে জানিয়েছেন তুমব্রু বাজারের তরুণ ব‍্যবসায়ী মো. সরোয়ার কামাল।

তবে একাধিক সূত্র থেকে জানা যায়, নাইক্ষ‍্যংছড়ি-মিয়ানমার সীমান্তের ৩৪-৩৫নং সীমান্ত পিলার ছাড়া বাকি সব সীমান্ত পিলার এলাকা শান্ত ছিল।

জামছড়ি এলাকার মো. রহমান জানান, ৪৫নং সীমানা পিলারের মিয়ানমারের কিছু ভিতরে মানুষের কোলাহল শোনা যায়। তা অনুমান করে তিনি বলেন, সম্ভবত মিয়ানমারের অনেক ভিতরে চলে যাওয়া আরকান আর্মির জনবল আবারো ফিরে এসেছে সীমান্ত এলাকার কাছাকাছি।

লেবুছড়ির সীমান্তের কাছাকাছি বসবাসকারী কৃষক মো. কামাল জানান, তাদের এলাকার সীমান্তে শান্ত পরিবেশ বিরাজ করছে। তবে মিয়ানমারের সামান্য ভিতরে মানুষের অবস্থান আছে বলে তিনিও শুনেছেন।

নাইক্ষংছড়ি উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সিরাজুল হক জানান, গত রবিবারের পর থেকে সীমান্তে পরিস্থিতি থমথমে। বিশেষ করে ৪৩নং পিলার এলাকা থেকে ৫২নং পিলার এলাকায় গোলাগুলির কোন শব্দ শোনা না গেলেও সীমান্ত ঘেঁষা অনেক লোক নিরাপত্তাহীনতায় ভুগছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, বিস্ফোরণ, মিয়ানমার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন