আমেরিকার রাস্তায় নামাজ পড়লেন পাকিস্তানি ক্রিকেটার রিজওয়ান

fec-image

পাকিস্তানের অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান তার ধর্ম ইসলামকে অনেক অনুসরণ করেন। কোথাও নামাজ পড়তে তিনি পিছপা হন না। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন।

যেখানে তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একটি শিক্ষা কার্যক্রমে অংশ নিচ্ছেন। শুধু তাই নয়, ক্রিকেটের সাথে যুক্ত অন্যান্য বড় নামগুলিও এই প্রোগ্রামে অন্তর্ভুক্ত রয়েছে। তবে রিজওয়ান বর্তমানে শিরোনামে রয়েছেন, যার মূল কারণ তিনি আমেরিকায় রাস্তায় গাড়ি থামিয়ে নামাজ পড়তে শুরু করেন। তার একটি ভিডিওও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, কালো রঙের জ্যাকেট পরে রয়েছেন রিজওয়ান। রাস্তায় কালো রঙের গাড়ি দাঁড় করিয়ে পাশের ফুটপাথে তিনি নমাজ আদায় করছেন।

এদিকে সম্প্রতি ওড়িশার দুর্ঘটনায় শোক প্রকাশ করে ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন রিজওয়ান। মর্মান্তিক ওই দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করেন তিনি। পাশাপাশি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত করেন তিনি।

তাছাড়া আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন পাক উইকেটরক্ষক। রিজওয়ান টুইটে লেখেন, ‘যেকোনও মানুষের মৃত্যুই সবসময় বেদনাদায়ক। আমার হৃদয় এবং প্রার্থনা ভারতে ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মানুষদের সঙ্গে রয়েছে।’

মোহাম্মাদ রিজওয়ান ও বাবর আজমদের সাথে হারভার্ড বিজনেস স্কুলে যোগ দিয়েছিলেন আরো জনপ্রিয় সব ক্রীড়াবিদরা। কাকা, জেরার্ড পিকে, ক্রিস পল এবং পল গ্যাসোল রিজওয়ান-বাবরদের সাথে কোর্স করেন।

এদিকে আমেরিকায় নিজের সময় উপভোগ করলেও নিজের ধর্মীয় বিশ্বাস ধরে রাখছেন রিজওয়ান। এই আবহে উপমহাদেশের ক্রিকেটপ্রেমীদের অনেকেই রিজওয়ানের নামাজ আদায়ের ভিডিওর প্রশংসা করেছেন।

এদিকে রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানের হাইব্রিড মডেল প্রত্যাখ্যান করেছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। এই আবহে পাকিস্তানের পক্ষে এশিয়া কাপ আয়োজন কার্যত অসম্ভব হয়ে যাচ্ছে। এই আবহে পাকিস্তান নিজেরাই এশিয়া কাপ থেকে সরে যেতে পারে বলে গুঞ্জন তৈরি হয়েছে।

উল্লেখ্য, পিসিবির প্রস্তাবিত হাইব্রিড মডেল অনুসারে পাকিস্তান তার নিজের দেশে তিন বা চারটি এশিয়া কাপ ম্যাচ আয়োজন করবে এবং ভারত পাকিস্তানের পরিবর্তে নিরপেক্ষ ভেন্যুতে তাদের ম্যাচগুলো খেলবে। কিন্তু বিসিসিআইয়ের জন্য প্রস্তুত ছিল না। পরে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানও বিশ্বের সবচেয়ে শক্তিশালী বোর্ডকে সমর্থন করে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আমেরিকা, ক্রিকেট, নামাজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন