parbattanews

আরসা প্রধান জুনুনীর ভাই আটকের ঘটনায় ৩ মামলা

রোহিঙ্গা ক্যাম্প থেকে নিষিদ্ধ সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) প্রধান আতাউল্লাহ প্রকাশ আবু আম্মার জুনুনীর ভাই মো. শাহ আলীকে (৫৫) আটকের ঘটনায় তিনটি মামলা হয়েছে।

মাদক, অস্ত্র ও অপহরণের ধারায় গতকাল রবিবার (১৬ জানুয়ারি) উখিয়া থানায় মামলা দায়ের করা হয়। মামলা নম্বর সমূহ ৬৬, ৬৭ ও ৬৮।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মোরশেদ। তিনি বলেন, সোমবার সকালে তাকে কক্সবাজার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গতকাল রবিবার ভোর সাড়ে চারটার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প ৬নং ক্যাম্পে অভিযান চালিয়ে মো. শাহ আলীকে আটক করে এপিবিএন।

এ সময় ক্যাম্প-৬, ব্লক- সি-১০ এর তার নিজ বাসা থেকে ১টি একনলা বন্দুক এবং ১ হাজার ইয়াবা, ১ লক্ষ ১০ হাজার নগদ টাকা ও ১টি বড় চাকু উদ্ধার করা হয়।

১৪ আর্মড পুলিশ ব্যাটলিয়ন (এপিবিএন) অধিনায়ক মো. নাইমুল হক জানান, শাহ আলীকে ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আরসা’র প্রধান নেতা আতাউল্লাহ আবু আম্মার জুনুনীর ভাই।

ড্রোন দিয়ে অভিযান পরিচালনা করে পরবর্তীতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার করার সময় এখানে চোখ বাধা অবস্থায় সাদিকুল নামে এক ব্যক্তিকে উদ্ধার করা হয়।

সাদিকুলকে জিজ্ঞাসাবাদে তিনি জানান, তাকে এখানে আটকে রেখে নির্যাতন করা হয় এবং টাকা দাবি করা হয়। টাকা দিতে না পারলে তাকে মেরে ফেলার হুমকিও দেয় বলে জানায়।

Exit mobile version