parbattanews

আর্জেন্টাইন ক্লাব সান লোরেনজোকে হারিয়ে রিয়ালের বিশ্ব জয়

10877758_792698384134014_1826238640_n

খেলা ডেস্ক : 

প্রত্যাশা মতোই ক্লাব বিশ্বকাপ জিতল রিয়াল মাদ্রিদ৷ সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২২ ম্যাচ জয়ের ধারাবাহিকতায় মরক্কোর মারাক্কেশ স্টেডিয়ামে অনুষ্ঠিত বিশ্ব ক্লাব কাপ ফুটবলের ফাইনালে আর্জেন্টাইন ক্লাব সান লোরেনজোকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রিযাল। রিয়ালের হয়ে গোল দুটি করেন সের্জিও র‌্যামোস ও গ্যারেথ বেল৷ ক্লাবটির ১১২ বছরের ইতিহাসে এই প্রথম তারা এক ক্যালেণ্ডারে উল্লেখযোগ্য চারটি শিরোপা জিতলো।

ম্যাচের ৩৭ মিনিটে রিয়ালের হয়ে প্রথম গোল করেন র‌্যামোস৷ বিরতির সময় এক গোলেই এগিয়ে ছিল স্পেনের বিখ্যাত ক্লাবটি ৷ বিরতির পরেই ফের গোল করেন গ্যারেথ বেল৷ শেষ পর্যন্ত দু’গোলেই ম্যাচ জেতে রিয়াল ৷

তবে আফসোস ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য। ফাইনালেও গোলের দেখা পেলেন না তিনি। সেমিফাইনালে ৪-০ গোলে জিতলেও গোল পাননি সিআর সেভেন। ফাইনালেও পেলেন না। দল শিরোপা জিতলেও পুরো খালি হাতে ফিরতে হচ্ছে রোনালদোকে।

ফুটবলের সব ধরণের শিরোপাই এর আগে পেয়েছিল রিয়াল। বাকি ছিল ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা। আর এ শিরোপা নিজেদের ঘরে তুলেছে তারা। অবশেষে কাংখিত সেই শিরোপার দেখা পেল আনচেলত্তির ছাত্ররা। এছাড়া টানা ২২ ম্যাচ জয়ের রেকর্ডও ধরে রাখলো।

Exit mobile version