parbattanews

আলাউদ্দিন চৌধুরীকে সভাপতি করে মাটিরাঙ্গা পৌর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা

31.10

মুজিবুর রহমান ভুইয়া :

আংশিক কমিটি ঘোষণার ১৯ মাস পরে পূর্ণাঙ্গ কমিটি গঠনে ব্যর্থতার অভিযোগে আলোচিত ‘জিয়া-গিয়াস-অহিদ‘র নেতৃত্বাধীন মাটিরাঙ্গা পৌর ছাত্রদলের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী‘র ছোট ছেলে জেলা ছাত্রদলের ক্রীড়া সম্পাদক মো: আলাউদ্দিন চৌধুরীকে সভাপতি করে আবারো মাটিরাঙ্গা পৌর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল খাগড়াছড়ি জেলা কমিটি।

কমিটিতে আলাউদ্দিন চৌধুরী বলয়ের মোহাম্মদ আলী মিজানকে সাধারণ সম্পাদক এবং মো: রমজান আলী রাজুকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। ঘোষিত কমিটিতে মো: জামশেদ আলমকে সিনি: সহ-সভাপতি, মো: আজিজুর রহমান রাজিবকে সহ-সভাপতি, হাফিজুর রহমান রিপন ও মো: শাহাদাত হোসেনকে যুগ্ম-সম্পাদক করা হয়েছে।

গত ২৭ অক্টোবর খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো: ইব্রাহিম খলিল মো: আলাউদ্দিন চৌধুরী‘র হাতে নবগঠিত কমিটি তুলে দেন। এ কমিটি ঘোষণার মধ্য দিয়ে মাটিরাঙ্গা পৌর ছাত্রদলে মেয়র পুত্রের একক আধিপত্য নিশ্চিত হলো।

এর আগে ২০১১ সালের ২২ ডিসেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক সময়ের মেধাবী ছাত্রনেত্রী শাহেনা আকতারকে আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটিকে পুর্ণাঙ্গ কমিটি করার দায়িত্ব দেয়া হয়। আহবায়ক কমিটি ঘোষণার পরপরই পৌর ছাত্রদলে গ্রুপিং প্রকাশ্য রূপ লাভ করে। দীর্ঘদিন ধরে মাঠে থাকা জেলা ছাত্রদলের সহ-সভাপতি খোরশেদ আলম সুমন ও ক্রীড়া সম্পাদক মো: আলাউদ্দিন চৌধুরী সভাপতি হওয়ার লক্ষ্যে নানা সময়ে আলাদাভাবে শোডাউন করতে থাকে। এ দুই নেতার গ্রুপিংয়ের কারণে দীর্ঘদিন ধরে জুলে থাকার পর ১৭ মার্চ জিয়াউর রহমানকে সভাপতি, মো: গিয়াস উদ্দিনকে সাধারণ সম্পাদক ও মো: অহিদুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে মাটিরাঙ্গা পৌর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

আংশিক কমিটি ঘোষণার দীর্ঘদিন পরেও সভাপতি-সম্পাদকের সমন্বয়হীনতা এবং পূর্ণাঙ্গ কমিটি গঠনে ব্যর্থতার অভিযোগে এ কমিটি বিলুপ্ত করে আবারো আংশিক কমিটিই ঘোষণা করা হলো। ঘোষিত কমিটির সাতজনের ছয় জনই আলাউদ্দিন বলয়ের। কমিটিতে জেলা ছাত্রদলের সহ-সভাপতি ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো: বাদশা মিয়া‘র মেয়ের জামাই মো: খোরশেদ আলম সুমনের ছোট ভাই মো: জামশেদ আলম সিনি: সহ-সভাপতি হিসেবে স্থান পেয়েছে।

এদিকে মাটিরাঙ্গা পৌর ছাত্রদলের নতুন আংশিক কমিটি ঘোষণা করায় খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়াসহ জেলা ছাত্রদলের নেতৃবৃন্দকে পৃথক পৃথক ভাবে অভিনন্দন জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো: বাহাদুর খান ও সাধারণ সম্পাদক মো: তাজুল ইসলাম তাজু, যুগ্ম-সম্পাদক মো: বদিউল আলম, উপজেলা ছাত্রদলের সভাপতি মো: হারুনুর রশিদ, ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: সাইফুল ইসলাম প্রমূখ।

পৃথক পৃথক অভিনন্দন বার্তায় নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন যে, এ কমিটির নেতৃত্বে ছাত্রদলের প্রতিটি নেতা-কর্মী আওয়ামী দু:শাসন, অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে চলমান আন্দোলনে বলিষ্ট ভুমিকা রাখবে। তারা ওয়াদুদ ভুইয়ার নেতৃত্বে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ঘোষিত যেকোন কর্মসূচি পালনে অবিচল থেকে রাজপথের আন্দোলন-সংগ্রামে সাহসী ভুমিকা রাখবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ তারা বলেন, এ কমিটি জননেতা ওয়াদুদ ভুইয়া‘র প্রাণ। মাটিরাঙ্গা পৌরসভার প্রতিটি মাটির কণায় ওয়াদুদ ভুইয়া‘র প্রাণের সঞ্চারণ ঘটাবে এ কমিটি। তারাই হবে এ অঞ্চলে আগামী রাজনীতির পথ প্রদর্শক। তাদের হাত ধরেই এখানে প্রতিষ্ঠিত হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া‘র স্বপ্নের গণতন্ত্র আর বাস্তায়িত হবে স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান‘র ১৯ দফা কর্মসূচি।

Exit mobile version