আলীকদমে আ. লীগের যুগ্ম-আহ্বায়কের অপসারণ দাবী

 

আলীকদম (বান্দরবান) সংবাদদাতা: 

বান্দরবানের আলীকদম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক থোয়াইচাহ্লা মারমার বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগ এনে অপসারণের দাবী করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়কের অপসারণ দাবী করে বান্দরবান জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠানো অভিযোগপত্রে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির ১২ সদস্যের মধ্যে ৭জন ও বিভিন্ন ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদের ৫ জনের স্বাক্ষর রয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ২ জুন বিশেষ বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত করে ১২ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক থোয়াইচাহ্লা মারমার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অসৌজন্যমূলক আচরণ, দলীয় প্রভাব বিস্তার, দলের ভাবমূর্তি ক্ষুন্ন, নেতাকর্মীদের মধ্যে ষড়যন্ত্র ও দলীয় কাজে ব্যাঘাত সৃষ্টিসহ বিভিন্ন অভিযোগ আনা হয়।

স্বাক্ষরকারী নেতারা বলেন, গত ১ ডিসেম্বর আলীকদম উপজেলায় সফরে আসেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা। তার সফরসুচি বয়কটের জন্য প্রকাশ্যে দলীয় নেতকর্মীদের আহ্বান জানান উপজেলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক। এ বিব্রতকর পরিস্থিতিতে দলের নেতাকর্মীরা ওই কর্মসুচিতে অংশ নিতে পারেননি বলে অভিযোগ করে যুগ্মআহ্বায়কের এ ধরণের সিদ্ধান্ত দলীয় আত্মঘাতী ও বঙ্গবন্ধুর আদর্শের পরিপন্থী বলে আখ্যায়িত করেছেন স্বাক্ষরকারী নেতারা।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক থোয়াইচাহ্লা মারমা বলেন, সাবেক ইউপি চেয়ারম্যান মংব্রাচিং মারমা চাকরি দেওয়ার কথা বলে জেলা পরিষদ সদস্যের নামে এক প্রার্থীর কাছ থেকে টাকা নেন। বিষয়টি জানতে পেরে জেলা পরিষদ চেয়ারম্যান পুলিশ দিয়ে মংব্রাকে আটক করান। চেয়ারম্যানের নির্দেশে তাকে জামিন নেওয়া যায়নি। বিষয়টি নিয়ে দলীয় নেতারা আমাকে দোষছেন। তিনি বলেন, এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতিকে জানাবো। পূর্বে যারা আওয়ামী লীগের কমিটিতে ছিলেন তাদের সক্রান্তে ভিত্তিহীন অভিযোগ আনা হচ্ছে বলে তিনি দাবী করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন