Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আলীকদমে উপজেলা নির্বাচনকে ঘিরে দুই প্রার্থীর পৃথক সংবাদ সম্মেলন

আলীকদম প্রতিনিধি:

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে আলীকদমে নির্বাচনী পরিবেশ উত্তপ্ত হয়ে উঠেছে। পৃথক সংবাদ সম্মেলন করেছে স্বতন্ত্র ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

শুক্রবার (১৫ মার্চ) বেলা ১১টায় আলীকদম প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষন্বিত হয়ে আলীকদম থানার ওসি রফিক উল্লাহ নৌকা প্রতীকের প্রার্থী জামাল উদ্দীনের পক্ষাবলম্বন করছেন। ভয়ভীতি প্রদর্শনসহ ভোটার ও নেতা কর্মীদের বিভিন্ন মামলা-মোকাদ্দমায় জড়ানোর হুমকি দিচ্ছে’।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আরও বলেন, গভীর রাতে ব্যালট বক্স ভর্তি, ভোট কারচুপি ও কেন্দ্র দখলের গোপণ তথ্য রয়েছে তার কাছে। এসব ঘটনার সূত্রপাত হলে অপ্রীতিকর ঘটনার আশংকা রয়েছে।

অপরদিকে বেলা আড়াইটায় পৃথক এক সংবাদ সম্মেলন করেন নৌকা প্রতীকের প্রার্থী জামাল উদ্দিন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আলীকদম উপজেলায় স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবুল কালাম নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে আচরণ বিধি লঙ্ঘণ ও  বহিরাগত সন্ত্রাসী এনে এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করছে। আমার পক্ষ থেকে ইতোমধ্যে এ সংক্রান্ত একটি অভিযোগ গত ১১ মার্চ প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব ও জেলা রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী সংস্থার কাছে মেইলে এবং ডাকযোগে পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিএনপি থেকে বহিস্কৃত স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম গত নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে আচরণবিধি লঙ্ঘন করে গভীর রাত পর্যন্ত বিভিন্ন স্থানে জনসভা করে যাচ্ছেন। তাকে আচরণ বিধি মেনে চলার জন্য স্থানীয় প্রশাসন থেকে নিষেধের পরও পেশীশক্তি দিয়ে বাধা-নিষেধ তোয়াক্কা করছেন না। তিনি নিজের দোষ ঢাকতে স্থানীয় প্রশাসন তথা নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিতর্কিত করতে আলীকদম থানার ওসি রফিক উল্লাহ্ সহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন দফতরে তিনি মিথ্যা অভিযোগ দায়ের করেছেন। মিথ্যা প্রচারণা করে নির্বাচন সংশ্লিষ্টদের মানহানি করছেন। মিথ্যাচার করা স্বতন্ত্র প্রার্থী আবুল কালামের স্বভাবধর্ম। বিগত নির্বাচনগুলোতে স্বতন্ত্র কালাম চকরিয়া, কক্সবাজার, উখিয়া, টেকনাফ ও মহেশখালী থেকে সন্ত্রাসী ভাড়া করে আনার রেকর্ড রয়েছে। এছাড়াও পাহাড়ি সন্ত্রাসীদের সাথে তার গোপন আঁতাত ছাড়াও মাদক ব্যবসায়ী, ইয়াবা চোরাচালানীর সাথে তার সম্পর্ক রয়েছে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, স্বতন্ত্র প্রার্থী একাধিক জনসভায় প্রকাশ্যে নৌকা প্রতীকের প্রার্থীকে জামাল উদ্দিনকে হত্যার হুমকী দিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদমে উপজেলা নির্বাচনকে ঘিরে দুই প্রার্থীর পৃথক সংবাদ সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন