আলীকদমে কারিতাসের লাউদাতোসি ক্যাম্পেইন ও চারা বিতরণ

fec-image

কারিতাস চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে আলীকদম উপজেলায় লাউদাতোসি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে কারিতাসের সিপিপি, পিএইপি-২ এর আয়োজনে আলোচনা সভা ও চারা বিতরণ করা হয়।

বুধবার (১৫ জুন) আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ের হল রুমে আয়োজিত আলোচনা সভা ও চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মেহরুবা ইসলাম।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বান্দরবান জেলা পরিষদ সদস্য দুংড়িমং মারমা, আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল ইসলাম, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা আবু তাহের প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালন করেন কারিতাসের মাঠ কর্মকর্তা জেসমিন চাকমা। আলোচনা সভা শেষে উপজেলা নির্বাহী অফিসার শিক্ষার্থীদের মাঝে ফলের চারা বিতরণ করেন।

এসময় বক্তারা বলেন, গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে আমাদের অক্সিজেন দেয়। গাছের গুরুত্ব অপরিসীম। তাই আজ থেকে সবাই একটি করে গাছ লাগিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষার আন্দোলনে অংশগ্রহণ করার জন্য বক্তারা আহ্বান জানান। আলোচনা সভা শেষে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় আঙ্গিানায় একটি নারকেল গাছের চারা রোপণ করেন অতিথিরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শিক্ষার্থীদের মাঝে লাউদাতোসি প্রোগ্রামের ক্যাম্পেইনের আওতায় পেয়ারা, আতা, নারিকেল, কাজু বাদাম ও হরিতকি চারা প্রদান করা হয়। কারিতাসের উদ্যোগে প্রতিবছর বিনামূল্যে স্থানীয় উপকারভোগী জনগোষ্ঠী ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ফলজ, বনজ ও মশলা জাতীয় চারা বিতরণ করা হয়ে থাকে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, ক্যাম্পেইন, চারা বিতরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন