আলীকদমে কারিতাস সিঁড়ি প্রকল্পের উদ্যোগে ক্ষুদ্র ব্যবসায়ীদেরকে সহায়তা প্রদান

Carita_Siri News Alikadam Pic

উপজেলা প্রতিনিধি, আলীকদম :

বান্দরবানের আলীকদম উপজেলায় বুধবার কারিতাস ইএসএলইপি-সিএইচটি (সিঁড়ি) প্রকল্পের উপকারভোগী ক্ষুদ্র ব্যবসায়ীদের (মুদি ও চা দোকান) মাঝে উপকরণ সহায়তা প্রদান করা হয়েছে। ইতোপূর্বে কারিতাস সিঁড়ি প্রকল্পের উপকারভোগী সদস্যদের কলা, সবজি, মাছ ও পানের বরজ চাষাবাদে সর্বমোট ৫৯ জন উপকারভোগীর মাঝে উপকরণাদি হস্তান্তর করা হয়েছে।

ইএসএলইপি-সিএইচটি (সিঁড়ি) প্রকল্পের মাঠ কর্মকর্তা হ্লাচিং মং মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন আলীকদম সদর ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কারিতাস ইএসএলইপি প্রকল্পে জুনিয়র প্রোগ্রাম অফিসার লাতেন ও প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন বলেন, কারিতাস তাদের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে মাটি ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। তাদের এই কর্মকাণ্ডে ইউনিয়ন পরিষদ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে জানান তিনি।

মাঠ কর্মকর্তা হ্লাচিং মং মারমা বলেন, কারিতাসের অতি দরিদ্রদের টেকসই জীবিকা নিশ্চিতকরণ প্রকল্প (সিঁড়ি) এর মাধ্যমে আলীকদম উপজেলায় ২০৬০ জন উপকারভোগী রয়েছে। ইতোমধ্যে প্রকল্পের বিভিন্ন ইনকাম জেনারেটিং এক্টিভিটিস (আইজিএ) এর উপকারভোগীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন