আলীকদমে বিএনপির একক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শিরিনা আক্তার

BNP_Vice Ch_News_Alikadam Pic

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:
     বান্দরবান আলীকদমে উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির একক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দেয়া হয়েছে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান গতকাল মঙ্গলবার এ বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, নির্বাচন কমিশন ঘোষিত তৃতীয় দফার তফসিল মতে আলীকদমে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ মার্চ। ইতোমধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল ও বাছাই সম্পন্ন হয়েছে। আগামী ২৫ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ দেয়া হবে বলে নির্বাচন অফিস সূত্র জানায়। দিন তারিখ যতই ঘনিয়ে আসছে পাহাড়ি জনপদ আলীকদমে উপজেলা নির্বাচনের হাওয়া ততই বৃদ্ধি পাচ্ছে।

গত ৩ ফেব্রুয়ারী জেলা আ.লীগের পক্ষ থেকে তাদের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হলেও এক্ষেত্রে জেলা বিএনপি বিলম্বে সিদ্ধান্ত নেয়। এরফলে উপজেলা বিএনপির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা নিয়ে বাগাড়ম্বর শুরু হয়। শেষমেষ জেলা বিএনপির পক্ষ থেকে তাদের দলীয় প্রার্থী মনোনয়ন দেয়া হয় বলে জানা গেলেও এখনো বিষয়টি মাঠপর্যায়ে গোলপাক খাচ্ছে।

এদিকে মহিলা ভাইস চেয়ামর‌্যানপদে বিএনপি থেকে দুইজন মনোনীত প্রার্থী দাবী করলেও মূলত: বর্তমান ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তারকেই দলীয় প্রার্থী মনোনয়ন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান।  বর্তমান ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তারকে একক প্রার্থী ঘোষণা করায় স্থানীয় বিএনপির নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মাঝে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সচেতন ভোটাররা জানান, এ মনোনয়নের মাধ্যমে অতীতের কর্মকান্ড ও যোগ্যতার মাপকাঠি দিয়ে দল তাকে যথাযথ মূল্যয়ন করেছে।

অতীতেও শিরিনা আক্তার দলীয় একক প্রার্থী নির্বাচিত হয়ে অবহেলিত আলীকদমের জনপদকে আধুনিক মডেল উপজেলায় পরিণত করতে প্রচেষ্টা চালিয়েছেন। তিনি মনোনয়ন দাখিলের পূর্ব হতে প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। তার ফলশ্রুতিতেই তাকে দল থেকে একক প্রার্থী হিসেবে মূল্যয়ন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন