আলীকদমে সেনাবাহিনীর উদ্যোগে মুরং যুবকদের মাঝে ড্রাইভিং ও কম্পিউটার সনদপত্র প্রদান

murong

স্টাফ রিপোর্টার:
বান্দরবান সেনা রিজিয়ন ও আলীকদম জোনের উদ্যোগে পার্বত্যাঞ্চলের মুরং নৃ-গোষ্ঠীর যুবকদের মাঝে ড্রাইভিং এবং কম্পিউটার কোর্স সনদপত্র প্রদান করা হয়েছে।

গত মঙ্গলবার (২৮ জুলাই) সকাল ১১টায় আলীকদমে সম্প্রীতি ও উন্নয়ন কর্মসূচীর অংশ হিসেবে বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমদ চৌধুরী, পিএসসি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুরং সম্প্রদায়ভুক্ত ১৫ জন যুবকের মাঝে আনুষ্ঠানিকভাবে এ ড্রাইভিং এবং কম্পিউটার কোর্স সনদপত্র প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম জোন কমান্ডার লে. কর্নেল মো: মিযানুর রহমান, পিএসসি। এছাড়া আরো উপস্থিত ছিলেন আলীকদম জোনের অন্যান্য সামরিক কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং মুরং সম্প্রদায়ের ব্যক্তিবর্গসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় মুরং সম্প্রদায়ের অতিথিবৃন্দকে উপহার হিসেবে ‘শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন’ সম্বলিত গেঞ্জি এবং আর্থিক অনুদান প্রদান করা হয়।

প্রসঙ্গত, সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশনের উদ্যোগে উল্লেখিত মুরং সম্প্রদায়ের ১৫জন যুবক গত জুলাই-ডিসেম্বর ২০১৪ শিক্ষাবর্ষে বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে ট্রাস্ট টেকনিক্যাল ইনন্টিটিউটের (টিটিটিআই) প্রযত্নে এরিয়া সদর দপ্তর চট্রগ্রাম কর্তৃক পরিচালিত ড্রাইভিং কাম অটোমেকানিক্স এবং ৬ মাসের দীর্ঘ মেয়াদী কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্স-১ সম্পন্ন করে। কোর্সে অংশগ্রহণকারী মুরং প্রশিক্ষণার্থীগণ বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, টিটিটিআই কর্তৃক ড্রাইভিং কাম অটোমেকানিক্স এবং কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্স-২ এবং ৩-এ ১২জন করে মোট ২৪ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর যুবক অংশ গ্রহণ করেছে। এ কোর্সসমূহে অংশগ্রহণকারীদেরও অনুরূপ সনদপত্র প্রদান করা হবে।

উল্লেখ্য, বান্দরবান রিজিয়ন ও আলীকদম জোন নিয়মিত আভিযানিক দায়িত্ব পালন ছাড়াও অত্র এলাকার আর্থ-সামাজিক উন্নয়নে, কারিগরী শিক্ষা প্রদান, আর্ত মানবতার সেবা, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণসহ সব ধরণের কাজে সম্পৃক্ত রয়েছে। বান্দরবান জেলায় বসবাসকারী জনগণের সকল ধরণের সহযোগিতায় হাত প্রসারিত করেছে সেনাবাহিনী। এ ধরণের এক মহতী উদ্যোগ সেনাবাহিনীকে আলীকদমবাসী তথা দেশবাসীর কাছে পরম বন্ধুতে পরিণত করেছে। সেনাবাহিনী যে জনগণের পরম বন্ধু এই মহতী উদ্যোগ তার এক বিরল দৃষ্টান্ত। সেনাবাহিনীর এই ধরণের যুব উন্নয়নমূলক কর্মকাণ্ড চলমান রাখবে এটাই বান্দরবানবাসীর প্রত্যাশা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন