parbattanews

আলীকদমে সড়ক দুর্ঘটনায় আহতরা ধুকছে চিকিৎসার অভাবে

আলীকদম প্রতিনিধি:

গত ঈদ-উল-ফিতরের দিন আলীকদম-ফাসিয়াখালি সড়কের মিরিঞ্জা এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আহতদের অনেকেই চিকিৎসার অভাবে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। জিপ মালিক সমিতি নিরব দর্শকের ভূমিকায়। সম্প্রতি স্থানীয় তরুণ যুবকদের উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে এবং বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশের মাধ্যমে চিকিৎসার জন্য তোলা টাকায় নূন্যতম চিকিৎসার ব্যবস্থা করা হলেও ঝুঁকিমুক্ত নন এদের অনেকেই।

আহতদের একজন রেপারপাড়া এলাকার শাবনুর বেগম (২২)। শবনুর বর্তমানে আট মাসের অন্তঃসত্ত্বা। তার কোমরের দুটি হাড় ভেঙ্গে গেছে। বর্তমানে শাবনুর নিজ বাড়িতেই চিকিৎসার অভাবে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। গত শনিবার স্থানীয় যুবকদের তোলা ৩৭ হাজার টাকা শাবনুরের পরিবারকে হস্তান্তর করা হয়। এর আগে রিতা ত্রিপুরা নামে আরো একজনকে ৯ হাজার ৫ শত টাকা প্রদান করা হয়।

এ বিষয়ে জীপ মালিক সমিতির সভাপতি মো. ফরিদ প্রকাশ আদা ফরিদের কাছে মুঠোফোনে জানতে চাইলে বলেন, আমরা মৃত তিন জনের পরিবারকে দশ হাজার টাকা করে দিয়েছি এবং অন্যান্যদের চিকিৎসার জন্য বিশ হাজার টাকা দিয়েছি। তাছাড়া গাড়ির মালিক অত্যন্ত গরিব মানুষ তার পক্ষেও সবার প্রকৃত ক্ষতিপূরণ করা সম্ভব নয়।

অনুসন্ধানে দেখা যায়, সড়ক দুর্ঘটনার নিপতিত জিপটিতে ৭০ লিটার মদ এবং ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বোঝাই ছিল। তবে লামা থানার অফিসার্স ইনচার্জ মো. আনোয়ার হোসেন এই অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন আমরা কোন মদ টদ পাই নাই। যারা পেয়েছে তাদেরকে জিজ্ঞাসা করেন। তবে জিপ মালিক সমিতির সভাপতি মদ পরিবহন করার অভিযোগ মেনে নিয়ে বলেন, সমিতির পক্ষথেকে নিষেধ থাকা সত্বেও ওই চালক মদ পরিবহন করেছে। তার শাস্তি হওয়া উচিৎ।

উল্লেখ্য গত ঈদ-উল-ফিতর এর দিন আলীকদম ফাসিয়াখালি সড়কের মিরিঞ্জা এলাকায় আলীকদম থেকে ছেড়ে আসা জিপ নং- ঢাকা-ল ২১২ (চান্দের গাড়ি) গাড়িটিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার স্বীকার হয়। এতে অতিরিক্ত যাত্রী  বোঝাই ছিল।

Exit mobile version