আলীকদম উপজেলা নির্বাচনে আ’লীগ ও জামায়াতের একক প্রার্থী, বিএনপির একাধিক

upazila election logo

উপজেলা প্রতিনিধি, আলীকদম (বান্দরবান) :

বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করা হলেও বিএনপি প্রার্থী চূড়ান্ত হয়নি এখনো। তবে ১৯ দলের জোটভূক্ত জামায়াত এককভাবে উপজেলা নির্বাচনে প্রার্থী ঘোষণা দিয়েছে। বর্তমানে বিএনপি ও সহযোগী সংগঠনের চারজন প্রার্থী উপজেলা চেয়ারম্যান পদে লড়ার ঘোষণা দিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। ফলে নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি দেখা দিয়েছে। বিএনপির অবস্থান ভাল থাকার পরও অনৈক্য ও একাধিক প্রার্থীর কারণে এবার উপজেলা নির্বাচনে বিজয় লাভে বেগ পেতে হবে বলে ধারনা করছে সচেতন মহল।

দলীয় সূত্র জানায়, উপজেলা নির্বাচনে বিএনপি থেকে এককভাবে দলীয় প্রার্থী ঘোষণা দেওয়ার কথা ছিল। দলীয় প্রার্থীকে বিজয়ী করার লক্ষে দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশও রয়েছে। তবে আলীকদমে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ কোনো পদে বিএনপির দলীয় প্রার্থীর নাম আনুষ্ঠানিক ঘোষণা না আসায় বিপাকে পড়েছেন পড়েছেন খোদ প্রার্থীরাই। বিভ্রান্তিতে দলের নেতাকর্মীরা। দলের বিলম্বিত সিদ্ধান্তের কারণে বিএনপির সব প্রার্থীই এখন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। একাধিক প্রার্থী মাঠে থাকায় বিএনপির দুর্গ খ্যাত আলীকদম উপজেলা নির্বাচনে বিজয় ফসকে যাওয়ার আশংকা রয়েছে।

জানা গেছে, উপজেলা বিএনপির বর্তমান আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, বিএনপির সাবেক সভাপতি ফরিদ আহামদ, ছাত্রদল সভাপতি মোহাম্মদ ইলিয়াছ ও বিএনপির সদস্য আহামদ হোসাইন উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা দিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল হামিদ জানান, উপজেলা চেয়ারম্যান পদে একজন প্রার্থী রয়েছে। বিলম্ভে হলেও জেলা থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

অপরদিকে, দলীয় প্রার্থীদের বিজয়ী করতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ। গত ৩ ফেব্রুয়ারী জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে এক সভায় উপজেলা চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, মহিলা আ’লীগের যুগ্ম আহ্বায়ক রোজিনা আক্তার মহিলা ভাইস চেয়ারম্যান পদে ও উপজেলা আ’লীগের কার্য নির্বাহী সদস্য মংফুঞাই মার্মাকে ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী ঘোষণা দেয়।

জামায়াতের দলীয় সুত্র বলেছে, গত ২৯ জানুয়ারী উপজেলা জামায়াতের এক বৈঠকে উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে মাওঃ মোঃ রিয়াজ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান পদে হাফেজ আব্দুল মান্নান ও রাইহান-এ জান্নাত এর মহিলা ভাইস চেয়ারমান পদে নাম চূড়ান্ত করা হয়েছে।

জানতে চাইলে রবিবার জেলা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান বলেন, দলের পক্ষ থেকে এখনো প্রার্থী চূড়ান্ত করা হয়নি। তবে শীঘ্রই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন