আলুটিলায় চলছে জমজমাট জুয়ার আসর

IMG_20170202_225851

খাগড়াছড়ি প্রতিনিধি :
আলুটিলা ধাতুচৈত্য বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা ও জনবল বৌদ্ধ  বিহারের অধ্যক্ষ ভদন্ত চন্দ্রমণি মহাথের ভান্তের অন্ত্যেষ্টক্রিয়া অনুষ্ঠান বৃহস্পতিবার থেকে ধাতুচৈত্য বৌদ্ধ বিহারে শুরু হয়েছে। শনিবার পর্যন্ত চলবে এ অনুষ্ঠান। ভক্তদের পদচারণায় মুখরিত আলুটিলা ধাতুচৈত্য বৌদ্ধ বিহার এলাকায় বসেছে মেলা, আর রকরামি হাট। দোকানপাটে চলছে বেচাকেনার ধুম। বিভিন্ন এলাকা থেকে হাজারো ভক্ত আসছেন ভান্তেকে শেষ বিদায় জানাতে। কেউ আসছেন ভান্তের জীবদ্দশায় সান্নিধ্য পাওয়ার স্মৃতি নিয়ে, কেউবা আবার পুণ্যের আশায়।

অপরদিকে অনেক মানুষের সমাগম হওয়ায় চলছে নানা অনৈতিক কার্যকলাপও। প্রকাশ্যভাবে আয়োজন জমজমাট জুয়ার আসর। বিহারের উত্তর পশ্চিম পার্শ্বে পাহাড়ের আড়ালে খোলা জায়গায় বিশাল এলাকা জুড়ে বসেছে জুয়ার আড্ডা। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে সরজমিনে গিয়ে দেখা যায় রমরমা জুয়ার আসর। স্কুল, কলেজ পড়ুয়া তরুণ থেকে শুরু করে এতে রয়েছে পাহাড়ি-বাঙালি যুবকসহ পেশাদার জুয়াড়ীরাও।
IMG_20170202_225719

স্থানীয় একজন নাম প্রকাশ না করার শর্তে জানান, অান্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান পরিচালনা কমিটির কয়েকজন সদস্যের যোগসাজশে চলছে এই জুয়া। প্রত্যেক জুয়ার বোর্ড থেকে মোটা অংকের চাঁদাও নিয়েছেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান পার্বত্যনিউজকে জানান, সদর থানার আওতাধীন এলাকায় জুয়াড়ীদের পাওয়া যায়নি। তবে অনুষ্ঠান পরিচালনা কমিটির সাথে যোগাযোগ করার চেষ্টা চলছে বলেও জানিয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন