parbattanews

আল নাসর শিরোপা জিতল রোনালদোর জোড়া গোলে

ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে ইতিহাসে প্রথমবারের মতো আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের শিরোপা জিতল আল নাসর। টুর্নামেন্টে প্রথমবার ফাইনালে উঠেই চ্যাম্পিয়নের স্বাদ পেল তারা। তাও আবার ১০ জন নিয়ে খেলে অতিরিক্ত সময়ে। এটা শুধু আল নাসরের নয়, চলতি বছরের শুরুতে ক্লাবটিতে যোগ দেওয়ার পর রোনালদোরও প্রথম শিরোপা।

কিং ফাহাদ স্টেডিয়ামে শনিবার রাতে অনুষ্ঠিত ফাইনালে অতিরিক্ত সময়ে আল-হিলালকে ২-১ গোলে হারিয়ে প্রথমবার শিরোপা জয়ের স্বাদ পায় আল নাসর।

এদিন ম্যাচের ৫১ মিনিটে পিছিয়ে পড়ে রোনালদো-সাদিও মানেরা। আল-হিলালের মাইকেল গোল করে এগিয়ে নেন দলকে। ৭১ মিনিটে আব্দুল্লাহ আল-আমরি দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় আল নাসর।

৭৪ মিনিটে রোনালদোর দারুণ এক গোল করে সমতা ফেরান। এ সময় ডানদিক থেকে আল ঘানামের লো ক্রস বক্সের সামনে পেয়ে যান তিনি। ডান পায়ের আলতো টোকায় জালে জড়িয়ে বুনো উল্লাসে মাতেন রোনালদো।

এরপর অবশ্য তিনি আরো একবার বল জালে জড়িয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়।

রোনালদোর গোলে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ৯৮ মিনিটের সময় বক্সের বাইরে থেকে সতীর্থের নেওয়া শট বার কাঁপিয়ে ফিরে আসলে রোনালদো সেটাতে হেড নিয়ে জালে জড়ান।

এর কিছুক্ষণ পর পায়ে ব্যথা পেয়ে রোনালদো মাঠ ছাড়লেও তার জোড়া গোলে ভর করে চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে আল নাসর।

এই টুর্নামেন্টে রোনালদো সর্বোচ্চ ৬টি গোল করে গোল্ডেন বুট জিতেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩টি গোল করেন আল-ইত্তিহাদের করিম বেনজেমা। আল-হিলালের সার্বিয়ান মিডফিল্ডার সার্জেজ মিলিনকোভিচ-সাভিচ হন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়।

Exit mobile version