আসন্ন আন্দোলন ও নির্বাচনে ছাত্রদলকে শক্তিশালী ভূমিকা পালন করতে হবে- ওয়াদুদ ভূইয়া

picture_20-08-13

স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সভাপতি ওয়াদুদ ভূইয়া বলেছেন, দেশের গনতন্ত্র আজ বিপন্ন, সরকার পঞ্চদশ সংশোধনী বাতিলের মাধ্যমে নিরপেক্ষ নির্দলীয় সরকার ব্যবস্থা মুছে ফেলে দেশকে মহাসংকটের দিকে ঠেলে দিয়েছে। যার কারনে আগামী জাতীয় নির্বাচন প্রায় অনিরাপদ হয়ে পড়েছে। এবস্থায় দেশকে সংকটের হাত থেকে রক্ষাসহ নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ব্যবস্থা ফিরেয়ে আনার দাবীতেূ খালেদা জিয়ার নেতৃত্বে আগামী জাতীয় নির্বাচনকে সুষ্ঠু করার লক্ষ্যে অতীতের যে কোন আন্দোলন সংগ্রামের চেয়ে ছাত্রদলের আন্দোলনকে শক্তিশালী ভূমিকা পালন করতে হবে।

তিনি আজ মঙ্গলবার খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সংগঠনের সভাপতি কামাল উদ্দিন দিপ্ত‘র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি বাবু প্রবীন চন্দ্র চাকমা, সহ-সভাপতি আমিন শরিফ, সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী, খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি, মো: শরীফুল ইসলাম ভূইয়া আসাদ ও সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল প্রমুখ।

এসময় তিনি জাতীয়তাবাদী ছাত্রদলকে বিএনপির প্রাণ উল্লেখ করে বলেন, ১৯৭৯ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আর্দশে গঠিত জাতীয়তাবাদী ছাত্রদল গনতন্ত্র রক্ষায় নব্বইয়ের স্বৈরাচার আন্দোলনসহ অনেক ঐতিহ্যবাহী আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়ে আসছে এবং ভবিষ্যতেও দিয়ে যাবে। তিনি ছাত্রদলের ত্যাগী, নির্যাতিত ও পরিশ্রমী নেতাকর্মীদেরকে নিয়ে কাজ করার জন্য ছাত্রদলের জেলা নেতৃবৃন্দদের প্রতি নির্দেশ দেন। তিনি সাম্প্রতিক সময়ে পার্বত্য এলাকা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে সোচ্ছার হওয়ার জন্য ছাত্রদলের নেতা কর্মীদের আহবান জানান।
    
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সাংগঠনি সম্পাদক এম.এন আফসার, ছাত্রবিষয়ক সম্পাদক আলাউদ্দিন ভূইয়া, জেলা যুবদলের সভাপতি দাউদুল ইসলাম ভূইয়াসহ ছাত্রদলের বিভিন্ পর্যায়ের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন