আ.লীগ-বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পেকুয়ায় ১৪৪ ধারা জারি

fec-image

কক্সবাজার পেকুয়া উপজেলায় আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচির প্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

শনিবার (২৭ আগস্ট) রাত ১২টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমার স্বাক্ষরিত একটি বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এছাড়াও মাইকিং করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখার স্বার্থে ২৮ আগস্ট পেকুয়া উপজেলার সিকদার পাড়া স্টেডিয়াম থেকে চৌমুহনী হয়ে পেকুয়া আলহাজ্ব কবির চৌধুরী বাজার পর্যন্ত সকল ধরনের সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়।

বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, রবিবার (২৮ আগস্ট) পেকুয়া উপজেলা বিএনপি’র উদ্যোগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

অপরদিকে, একইদিন পেকুয়া চৌমুহনী চত্ত্বরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক দিবস উপলক্ষে শোক সমাবেশের ডাক দেয়া হয়।

এই প্রেক্ষিতে শনিবার (২৭ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে মহড়া দিতে পেকুয়া চৌমুহনী এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মী ও স্টেডিয়াম এলাকায় বিএনপির নেতা-কর্মীরা অবস্থান নিলে পুলিশ সবাইকে সরিয়ে দেয়। পরে রাত ১২টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২৮ আগস্ট ১৪৪ ধারা জারি করে মাইকিং করা হয়।

এ বিষয়ে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমার সাথে যোগাযোগ করা হলে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‌‘রবিবার দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির প্রেক্ষিতে আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা তৈরি হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ২৮ আগস্ট সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত সকল ধরনের রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন