parbattanews

ইংরেজিতে মুক্তি পেল ‘এমআর–৯: ডু অর ডাই’

মুক্তি পেল চলচ্চিত্র ‘এমআর–৯: ডু অর ডাই’। মাল্টিপ্লেক্সে ছবিটি দেখা যাচ্ছে ইংরেজি সংস্করণে। এছাড়াও যুক্তরাষ্ট্র ও কানাডার ১৫১টি প্রেক্ষাগৃহেও মুক্তি পেয়েছে মাসুদ রানা অবলম্বনে নির্মিত ছবিটি।

ছবিটির মুক্তি উপলক্ষে গত ২২ আগস্ট ঢাকার একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ জানান, ‘এমআর–৯: ডু অর ডাই’–এর ইংরেজি ভার্সন সেন্সর ছাড়পত্র পেয়েছে।

তার ভাষ্য ছিল ‌‘বাংলা ডাবিং করা অংশ যদি বৃহস্পতিবারের মধ্যে সেন্সর পায়, তবে এ সপ্তাহে সিঙ্গেল স্ক্রিনেও চলবে। নইলে পরের সপ্তাহ থেকে চলবে।’ বাংলায় ডাবিং করা অংশ সেন্সর পায়নি। ফলে এই সপ্তাহে সিনেমাটি মুক্তি পায়নি।

প্রয়াত কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র মাসুদ রানার ‘ধ্বংস পাহাড়’ গল্পের ছায়া অবলম্বনে সিনেমাটি তৈরি হয়েছে।

‘এমআর–৯: ডু অর ডাই’ পরিচালনা করেছেন আসিফ আকবর। ছবিতে আন্তর্জাতিক শিল্পীদের মধ্যে অভিনয় করেছেন—ফ্র্যাঙ্ক গ্রিলো, বলিউড অভিনেত্রী সাক্ষী প্রধান, হলিউড অভিনেতা নিকো ফস্টার, বলিউড অভিনেতা ওমি বৈদ্য, হলিউড অভিনেতা ওলেগ প্রুডিয়াস, আমেরিকান মডেল-অভিনেত্রী জ্যাকি সিগেল প্রমুখ। আরও আছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা।

Exit mobile version