parbattanews

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে টস ব্যাটিং নিয়েছে বাংলাদেশ।

সোমবার (২ অক্টোবর) ভারতের গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নাজমুল হোসেন শান্ত। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে। সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস।

গৌহাটির ম্যাচটিতে বৃষ্টির প্রবল শঙ্কা আছে। টস শুরুর এক ঘণ্টা আগেও ঝলমলে রোদ ছিল। আকাশ ছিল পরিষ্কার। তবে ক্রিকবাজের ধারা বিবরণী অনুযায়ী, ওই রোদ কিছুটা সরে মেঘ জায়গা নিয়েছে আকাশে। তাতে অবশ্য টস আটকায়নি।

গা গরমের ম্যাচে নির্ধারিত একাদশ থাকে না। ব্যাটাররা ব্যাটিং ঝালিয়ে নেন। বোলাররা বল করে প্রস্তুতি সারেন। সেক্ষেত্রে একজন ব্যাটিং করলেও তার ফিল্ডিং বা বোলিং করতে হবে এমন বিধি-নিষেধ নেই।

ইংল্যান্ডের বিপক্ষে এই প্রস্তুতি ম্যাচেও ওপেনিং করতে পারেন তানজিম তামিম ও লিটন দাস। শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিং না করা নাজমুল শান্ত খেলবেন এই ম্যাচে। এছাড়া বোলিং করতে পারেন মুস্তাফিজ।

তবে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের এই ম্যাচেও খেলবেন না বলে জানা গেছে। প্রথম প্রস্তুতি ম্যাচের আগে গোড়ালিতে ব্যথা পেয়েছিলেন তিনি। গুরুতর না হলেও ঝুঁকি নিতে চান না সাকিব। বাংলাদেশ ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে।

Exit mobile version