parbattanews

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়ের হাতছানি

প্রথম ম্যাচে ৬ উইকেটের দাপুটে জয় অথচ মাত্র মাস তিনেক আগেই টি-টোয়েন্টিতে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। একই সময়ে তারা ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়নও বটে। এমন ভয়ংকর একটা দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচই জিতে নিয়েছে বাংলাদেশ।। তরুণ আর অভিজ্ঞদের নিয়ে গঠিত দুর্দান্ত টিম টাইগারের সামনে এবার সিরিজ জয়ের মিশন।

রবিবার (১২ মার্চ) দুপুর ৩টায় মিরপুর শেরেবাংলায় সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে এখন পর্যন্ত মাত্র দুবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড। দুই দলই একটি করে জয় পেয়েছে। চট্টগ্রামে প্রথম টি-টোয়েন্টি জয়ের অন্যতম নায়ক ছিলেন পেসার হাসান মাহমুদ। ডেথ ওভারে ১২ বলে মাত্র ৫ রান দেওয়া এই পেসার আজ সংবাদ সম্মেলনে সিরিজ জয়ের প্রত্যয় ব্যক্ত করেছেন। ২৬ রানে ২ উইকেট নেওয়া হাসান আজ বলেন, ‘অবশ্যই আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে, প্রথম ম্যাচের ন্যায় পারফরম্যান্স অব্যাহত রেখে দ্বিতীয় ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত করা।’

তবে ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে সিরিজ জয় যে এত সহজ হবে না, সেটা দলের সবাই জানে। তা ছাড়া মিরপুরে রেকর্ড কিন্তু ইংল্যান্ডের পক্ষেই কথা বলছে। এই মাঠেই ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ তারা জিতেছে। চট্টগ্রামে খেলা একটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি ম্যাচ তারা হেরেছে। এসব মাথায় রেখেই হাসান মাহমুদ বলেন, ‘এই ফরম্যাটে অনেক শক্তিশালী দল ইংল্যান্ড। কিন্তু তাদের হারাতে আমরা ভালো খেলেছি। আমরা যদি পরের ম্যাচে পারফরম্যান্সের ধারা অব্যাহত রাখতে পারি, তাহলে ম্যাচ জয়ের বিশ্বাস আছে আমাদের।’

বাংলাদেশ দল :
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম।

ইংল্যান্ড দল :
জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলী, ডেভিড মালান, স্যাম কারান, বেন ডাকেট, ক্রিস জর্ডান, আদিল রশিদ, রেহান আহমেদ, রিচ টপলি ও ক্রিস ওকস।

Exit mobile version